300X70
শনিবার , ২৬ মার্চ ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বরূপে মেসি-ডি মারিয়া; আর্জেন্টিনার দুর্দান্ত জয়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৬, ২০২২ ৯:২৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক: পিএসজিতে কঠিন সময় পার করলেও জাতীয় দলে ঠিকই স্বরূপে দেখা গেল লিওনেল মেসিকে। তার উপস্থিতিতে প্রাণবন্ত ফুটবল উপহার দেওয়া আর্জেন্টিনা সহজেই হারিয়েছে তলানির দল ভেনেজুয়েলাকে।

বোকা জুনিয়র্সের মাঠে বাংলাদেশ সময় শনিবার ভোরে ৩-০ গোলে জিতেছে লিওনেল স্কালোনির দল। বিশ্বকাপ বাছাইয়ের ম‍্যাচে প্রথমার্ধে নিকোলাস গনসালেস দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব‍্যবধান বাড়ান আনহেল ডি মারিয়া। শেষ গোলটি করেন স্বাগতিক অধিনায়ক।

বল দখল ও আক্রমণে অনেকটাই পিছিয়ে ছিল ভেনেজুয়েলা। ম্যাচের ৩৩তম মিনিটে মেসির দারুণ পাসে হোয়াকিন কোররেয়ার শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। তবে দুই মিনিট পর আর পারেননি তিনি। দে পলের চমৎকার নিচু ক্রসে দারুণ স্লাইডে বাকিটা সারেন গনসালেস।
ম্যাচের ৭৯তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করেন একটু আগেই বদলি নামা ডি মারিয়া। নিজেদের অর্ধ থেকে দে পলের বাড়ানো বল ধরে তিন ডিফেন্ডারকে এড়িয়ে ডি বক্সের ঠিক বাইরে থেকে চিপ শটে জাল খুঁজে নেন তিনি।

৮২তম মিনিটে ব‍্যবধান ৩-০ করেন মেসি। ডি বক্সে দি মারিয়াকে বল বাড়িয়ে অফসাইড ফাঁদ এড়িয়ে বিদ‍্যুৎ গতিতে ছয় গজ বক্সে ঢুকে যান মেসি। পিএসজি সতীর্থের পাস পেয়ে বুক দিয়ে বল নামিয়ে বাকিটা সারেন তিনি।

দারুণ চেষ্টা করলেও এরপর আর ব‍্যবধান বাড়তে পারেনি আর্জেন্টিনা। সব মিলিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত রইল আগেই কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করা দলটি, যার শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে।

১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে স্কালোনির দল আছে দুই নম্বরে। তাদের চেয়ে ১৩ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে একুয়েডর। সমান ২৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক‍্যে পিছিয়ে চারে উরুগুয়ে। ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। এই চার দল এরই মধ‍্যে সরাসরি বিশ্বকাপে খেলার টিকেট পেয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :