300X70
শুক্রবার , ১১ ডিসেম্বর ২০২০ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পুরান ঢাকার উর্দু রোডের সেই নোয়াখালী ভবনে ফের অগ্নিকাণ্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১১, ২০২০ ১১:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: একাধিকবার আগুন লাগার কারণে পুরান ঢাকার চকবাজার এলাকার উর্দু রোডের সেই নোয়াখালী ভবনকে পরিত্যক্ত ঘোষণা করেছিল ফায়ার সার্ভিস। এলাকাবাসী বলছে নিয়ম না মেনে ওই ভবনে আবারও কারখানা বানিয়ে দিব্বি কাজ চালিয়ে যাচ্ছিলেন। সেখানে গড়ে তোলা হয় প্লাস্টিক কারখানা। এ আগুনে প্লাস্টিক কারখানার পাশাপাশি পুড়ে গেছে বেশকিছু টিনশেড ঘর । বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দিনগত রাত ৩ টার দিকে লাগা আগুন ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার দিনগত রাত ৩ টার দিকে হঠাৎ মুহুর্মুহু বিস্ফোরণের শব্দ শুনে ঘুম ভেঙ্গে যায় এলাকাবাসীর। এসময় তারা দেখতে পান উর্দু রোডের ট্রান্সমিটার এবং নোয়াখালী ভবনটিতে আগুন জ্বলছে। পরে এ আগুন আশপাশেও ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান নোয়াখালী ভবনসহ আশপাশে প্রায় ৫০ টির মধ্যে প্লাস্টিক এর কারখানা ছিল। প্লাস্টিকের গোডাউনে আগুন লাগার ফলে আগুনের কুন্ডলী এবং কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

এর আগেও একাধিকবার আগুন লাগার কারণে নোয়াখালী ভবনকে পরিত্যক্ত ঘোষণা করেছিল ফায়ার সার্ভিস। নোয়াখালী ভবনসহ টিনশেড গুলোর প্রায় বেশির ভাগই অবৈধ কারখানা ছিল বলে জানান স্থানীয়রা।

আগুন নিভাতে ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিট কাজ করে। পানির স্বল্পতা এবং সরু রাস্তার কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে তাদের। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে উপ-পরিচালক দেবাশীষ বর্ধন জানান, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে একটি তদন্ত কমিটি গঠন করবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :