300X70
রবিবার , ২৫ জুন ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘ইনফোসিস টেক ইনোভেশন অ্যাওয়ার্ড’ বিজয়ী হলো ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৫, ২০২৩ ৩:১৫ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্র্যাক ব্যাংক বিশ্বের স্বনামধন্য তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান ইনফোসিস লিমিটেড থেকে এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি জিতেছে।

ভারতভিত্তিক এই টেক-জায়ান্ট ব্র্যাক ব্যাংককে বর্ধিত-ট্রেড-ফাইন্যান্স সক্ষমতার জন্য ‘কর্পোরেট ব্যাংকিং ইনোভেশন- গোল্ড উইনার’ বিভাগে পুরস্কারটি প্রদান করেছে। ইনফোসিস গত ২ জুন ২০২৩ বিজয়ী প্রতিষ্ঠানগুলোর নাম ঘোষণা করে।

‘ইনফোসিস ফিনাকল ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২৩’ শীর্ষক আয়োজনটির ১০টি বিভাগে ২০০ টিরও বেশি মনোনীত প্রতিষ্ঠান প্রতিদ্বন্দ্বিতা করেছিল। পুরস্কারটিকে প্রযুক্তি বিশ্বে অত্যন্ত আকাঙ্খার পুরস্কার হিসেবে বিবেচনা করা হয়, যা ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে প্রযুক্তিগত উদ্ভাবনের প্রচেষ্টাকে তুলে ধরে।

বিজয়ী ব্যাংকগুলো তাদের গ্রাহক এবং স্টেকহোল্ডারদের উন্নত সেবা প্রদানে অংশগ্রহণকারী ব্যাংকগুলোর নিরলস প্রচেষ্টার বিভিন্ন দৃষ্টান্ত সকলের সামনে তুলে ধরে। পুরস্কারটিকে কেন্দ্র করে সৃষ্ট উদ্দীপনা মূলত বিশ্বব্যাপী ব্যাংকগুলোর উদ্ভাবনের ওপর অবিচল প্রতিশ্রুতি এবং জোর-প্রদানের বিষয়কে প্রমাণ করে।

ব্র্যাক ব্যাংকের পুরস্কার জয়ের বিষয়ে ইনফোসিসের একটি উদ্ধৃতিতে বলা হয়, “নিজেদেরকে অন্যদের থেকে ব্যতিক্রম হিসেবে গড়ে তুলতে এবং গ্রাহক, কর্মী, বিনিয়োগকারী ও বৃহত্তর জনগোষ্ঠীর জন্য অসাধারণ কিছু করতে উদ্ভাবনী কৌশলের মাধ্যমে ব্র্যাংক ব্যাংক যে ‘ইন্সপায়ার বেটার ব্যাংকিং’ এর প্রতি নিজেদের অবিচল প্রচেষ্টা বজায় রেখেছে, এই পুরস্কারটি সেটিরই প্রকৃত উদাহরণ।”

পুরস্কারের বিষয়ে মন্তব্য করতে গিয়ে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংক সর্বদা প্রযুক্তিগত উদ্ভাবনে অগ্রগামী ভূমিকা পালন করে আসছে। ফিনাকল কাস্টমাইজ করায় আমাদের সেবা প্রদানে কম সময় ব্যয়, গ্রাহকদের উন্নত সেবা প্রদান এবং ব্যাংকের অত্যাবশ্যকীয় পরিপালন বিষয়ে নিশ্চিত হওয়ার ফলে আমাদের ট্রেড ফাইন্যান্স সক্ষমতা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

এই সক্ষমতাগুলো অর্জনের ফলে আমরা এখন ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে প্রতিযোগিতামূলক ও দ্রুত পরিবর্তনশীল ব্যবসায়িক পরিবেশের সাথে তাল মিলিয়ে চলতে বিরামহীন এবং দ্রুত অর্থায়ন-সুবিধা প্রদান করতে পারি। এর ফলে সেবা প্রদান, দক্ষতা ও উত্পাদনশীলতা বৃদ্ধিতে এবং ট্রেড ফাইন্যান্সে আমাদের মার্কেট শেয়ার বৃদ্ধি পেয়েছে।”

তিনি আরও বলেন, “২০২৫ সালের মধ্যে আমরা আমাদের ব্যবসাকে দ্বিগুণ করার মধ্যমেয়াদী কৌশল নিয়েছি, বর্ধিত ট্রেড-ফাইন্যান্স সক্ষমতাগুলো সেটির সাথে ওতপ্রোতভাবে জড়িত।

এই আন্তর্জাতিক পুরস্কারটি পেয়ে আমরা সত্যিই অনেক সম্মানিত বোধ করছি, যা আমাদের ট্রেড-ফাইন্যান্স সক্ষমতাগুলো আরও উন্নত করতে অনুপ্রাণিত করবে। এভাবে আমরা আমাদের গ্রাহকদের আরও উৎকর্ষ সেবা প্রদানের জন্য সর্বোত্তম-শ্রেণির প্রযুক্তির ব্যবহার অব্যাহত রাখব।”

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :