300X70
শনিবার , ২১ নভেম্বর ২০২০ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বর্ণ সম্পদের পাহাড় গোল্ডেন মনিরের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২১, ২০২০ ২:০৬ অপরাহ্ণ

র‍্যাবে অভিযানে অস্ত্র ও বিদেশি মুদ্রা উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: র‍্যাবের অভিযানে গোল্ডেন মনির দোকানের কর্মচারী থেকে দেড় হাজার কোটি টাকার মালিক হওয়ার তথ্য পেয়েছে।

ঢাকার মেরুল বাড্ডায় গাড়ি ও স্বর্ণের ব্যবসায়ী মনিরুল ইসলাম ওরফে গোল্ডেন মনির দেড় হাজার কোটি টাকার মালিক বলে জানিয়েছে র‌্যাব।

আজ শনিবার (২১ নভেম্বর) সকালে সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি বলেন, অবৈধভাবে বিদেশি মুদ্রা, অস্ত্র ও মাদক রাখার দায়ে বাড্ডা থানায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে তিনটি মামলা করা হবে। তিনি ২০০টি প্লটের মালিক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ৩০টি প্লটের কথা স্বীকার করেছেন। তার বাসা থেকে ৬০০ ভরি স্বর্ণ জব্দ করা হয়েছে। দুটি বিলাসবহুল অনুমোদনবিহীন গাড়ি জব্দ করা হয়েছে। প্রতিটির মূল্য ৩ কোটি টাকা। আরও ৩টি গাড়ি জব্দ করা হয়েছে।

র‌্যাব কর্মকর্তা বলেন, গোলেন্ড মনির কাপড়ের দোকানের বিক্রয়কর্মী থেকে ভূমিদস্যু ও স্বর্ণ চোরাচালানকারী হয়ে ওঠে। তিনি রাজউক কর্মকর্তাদের সঙ্গে যোগসাজশ করে ভুয়া কাগজপত্র করে জমির মালিক হন। তার বিরুদ্ধে অনুসন্ধানের জন্য র‌্যাব থেকে দুর্নীতি দমন কমিশন (দুদক), পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) অনুরোধ করা হবে।

স্বর্ণ সম্পদের পাহাড় গোল্ডেন মনিরের : র‌্যাবের হাতে গ্রেপ্তার গোল্ডেন মনিরের রয়েছে স্বর্ণ ও সম্পদের পাহাড়। কয়েকমাস আগে গোয়েন্দা সংস্থা তথ্য পায়, মনির ওরফে গোল্ডেন মনিরের কাছে অবৈধ অস্ত্র এবং মাদক রয়েছে। যা তদন্ত করেতে গিয়ে তার নানান অপকর্মের তথ্য বেরিয়ে আসে।

সম্মেলনে র‌্যাব জানায়, গোল্ডেন মনিরের বাসায় অভিযান চালিয়ে ১ টি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, বিদেশি মদ, ৬০০ ভরি (৮ কেজি) স্বর্ণ, ১০টি দেশের মুদ্রা (টাকা হিসেবে ৯ লাখ) এবং নগদ ১ কোটি ৯ লাখ টাকা জব্দ করা হয়েছে।

মনির মূলত হুন্ডি ব্যবসায়ী, স্বর্ণ চোরাকারবারি এবং ভূমির দালাল। তার ১টি অটোকার সিলেকশন রয়েছে। গাড়ির ১ টি শো রুম রয়েছে। এর পাশাপাশি রাজধানীর গাউসিয়া মার্কেটে ১ টি স্বর্ণের দোকান সম্পৃক্ততা রয়েছে তার। তার বাসা থেকে অনুমোদনবিহীন ২ টি বিলাসবহুল গাড়ি জব্দ করেছে র‌্যাব, যার একেকটির মূল্য প্রায় ৩ কোটি টাকা। এছাড়াও তার কার সিলেকশন থেকে আরো ৩ টি বিলাসবহুল ৩ টি গাড়ি জব্দ করা হয়েছে।

র‌্যাব বলছে, গ্রেপ্তারকৃত মনির ৯০ দশকে গাউসিয়া মার্কেটে একটি দোকানের কাপড়ের সেলস্ ম্যান ছিলো। পরবর্তীতে ক্রোকারিজের ব্যবসা, এরপর ট্যাক্স ফাঁকি দিয়ে লাগেজ ব্যবসা এবং সর্বশেষ স্বর্ণ চোরাকারবারি চক্রের জড়িয়ে যাওয়া। বিপুল পরিমান স্বর্ণ অবৈধভাবে সে দেশে নিয়ে এসেছে। ঢাকা, সিঙ্গাপুর এবং ভারত ছিলো তার স্বর্ণ চোরাচালানের রুট।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শিক্ষার্থীদের মনোজগতে আস্থা সৃষ্টি করতে হবে : উপাচার্য মশিউর রহমান

বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ১১শ’ পিস ইয়াবাসহ একজন গ্রেফতার

ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ছয় মাসে ২৮৯ শিশুর মৃত্যু : জাতিসংঘ

শরীয়তপুর সাত্তার ফকির হত্যা মামলার পলাতক আসামি দিলু মাদবরসহ ২ গ্রেফতার

প্রতিষ্ঠার ১৪০তম বছর উদযাপন করলো সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজ

ইমাম-মুয়াজ্জিনদের জন্য গোল্ডেন ভিসার ঘোষণা দিল দুবাই

ব্রুনাই বাংলাদেশ হাইকমিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ইফাদ অটোস দেশেই তৈরী করবে বিশ্বমানের এসি, নন-এসি লাক্সারী বাস: উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী

গুজরাটকে হারিয়ে ফাইনালে চেন্নাই

ঘূর্ণিঝড় সিত্রাং : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মঙ্গলবারের পরীক্ষা স্থগিত

ব্রেকিং নিউজ :