300X70
বুধবার , ২৯ জুন ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহের মৃত্যুতে তথ্যমন্ত্রীসহ মন্ত্রী-প্রতিমন্ত্রী ও মেয়রের শোক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৯, ২০২২ ৪:৫১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন : আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে গভীর শোক ও দু:খপ্রকাশ করে বিবৃতি দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তারা প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

আজ বুধবার (২৯ জুন) স্ব-স্ব দপ্তরের জনসংযোগ কর্মকর্তাদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী শোক : আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে গভীর শোক ও দু:খপ্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। তিনি বলেন, নির্মল রঞ্জন গুহের মোহমুক্ত নিবেদিতপ্রাণ রাজনৈতিক জীবন রাজনীতিকদের জন্য চির অনুপ্রেরণার।

১৬ জুন থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে (২৯ জুন) ৫৮ বছর বয়সে তার মৃত্যুসংবাদে শোকাহত মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তার স্ত্রী ও দুই ছেলেসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ড. হাছান তার শোকবার্তায় বলেন, ২০১৯ সালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্বাচিত হওয়ার অনেক আগে থেকে ছাত্রলীগের হাত ধরে নির্মল রঞ্জন গুহের রাজনীতিতে পথচলা শুরু। ছাত্রাবস্থায় তিনি ঢাকার দোহার উপজেলায় নয়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে শুরু করে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন আহ্বায়কের দায়িত্ব পালন করেন। রাজনীতিকে তিনি দেশ ও মানুষের সেবার ব্রত হিসেবেই নিয়েছিলেন, বলেন মন্ত্রী।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত‍্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার শান্তি  কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ডিএনসিসি মেয়রের শোক : আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র এক শোক বাণীতে বলেন, নির্মল রঞ্জন গুহ এক সজ্জন ব্যক্তিত্ব ছিলেন। তিনি রাজনীতি করতেন মানুষের কল্যাণে।’

তিনি আরো বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে তিনি তৃণমূল পর্যায়ে শক্তিশালী করতেও কাজ করেছেন।

তাঁর বিদায়ের মধ্য দিয়ে একজন পরিচ্ছন্ন রাজনৈতিকের প্রস্থান হল বলে উল্লেখ করে তার আত্মার শান্তি কামনা করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপসের শোক : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহের মৃত‍্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (২৯ জুন) এক শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, “নির্মল রঞ্জন গুহ স্বেচ্ছাসেবক লীগকে একটি শক্তিশালী ও জনবান্ধব সংগঠন হিসেবে গড়ে তুলতে একজন নিবেদিত প্রাণ কর্মীর ন্যায় সজাগ ছিলেন। তার অকাল প্রয়ানে শুধু স্বেচ্ছাসেবক লীগই নয়, পুরো দেশবাসীই শোকাহত। তার গতিশীল নেতৃত্ব ও কার্যক্রমের ফলে তিনি আমাদের মাঝে চির অমলিন হয়ে বেঁচে থাকবেন।”

শোকবার্তায় ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রয়াত নির্মল গুহের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নারায়ণগঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ৩

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে জনতা ব্যাংকের চেয়ারম্যান ও এমডি এন্ড সিইও’র শ্রদ্ধা

ঘৃণিত ও কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন ২৫ মার্চ আজ

ড্যাফোডিল অ্যালামনাই দুবাই মিট-আপঃ একটি স্থায়ী সংযোগ

বঙ্গবন্ধুর হাতে প্রতিষ্ঠিত চলচ্চিত্র শিল্পে প্রাণ সঞ্চার করছেন প্রধানমন্ত্রী : ড. হাছান মাহমুদ

তীব্র তাপদাহ: পাঁচ দিনে কানাডায় ৪৮৬ জনের মৃত্যু

সাঈদীর মৃত্যুতে ‘শোক’ প্রকাশের ঘটনায় ছাত্রলীগের যতো নেতা হারালেন

সব সেবা নতুন সময়সূচিতেই দেওয়া সম্ভব : স্থানীয় সরকারমন্ত্রী

কলাপাড়ায় কুলখানির অনুষ্ঠানে হামলা, আহত-২০

দেশে আরও ১ হাজার ৩৩৩টি শহর ও ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ হবে : ভূমিমন্ত্রী

ব্রেকিং নিউজ :