300X70
রবিবার , ৫ ডিসেম্বর ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হযরতপুর ইউপি নির্বাচনের এক সপ্তাহ শেষ হলেও চেয়ারম্যানকে জানে না ভোটাররা!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৫, ২০২১ ৭:১৬ অপরাহ্ণ

প্রতিনিধি, সাভার : ঢাকার কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়নে সদ্য সমাপ্ত নির্বাচনকে ঘিরে এলাকায় মানুষের মাঝে চাপা উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

গত ২৮ নভেম্বর এ ইউনিয়নটিতে সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে অংশ নেন ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি আনোয়ার হোসেন আয়নাল এবং ঘোড়া প্রতীকে (স্বতন্ত্র) অংশ নেন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজী মোঃ আলাউদ্দিন।

ভোট গ্রহন শেষে ১২টি কেন্দ্রের মধ্যে লংকারচর কেন্দ্রে নৌকা প্রতীকে ১৯৭ টি অসচ্ছ ভোট (জাল ভোট) শনাক্ত হয়। এ সকল ব্যালটের প্রতীকে সিল থাকলেও ভোট গ্রহনকারি কর্মকর্তার সহি স্বাক্ষর ছিল না। বিষয়টি ভোট গননাকালে সংশ্লিষ্টদের দৃষ্টিগোচর হয়।

এমতাবস্থায় পোলিং এজেন্টগন আপত্তি তুললে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোঃ আবুল কালাম আজাদ কিংকর্তব্য বিমুড় হয়ে পড়েন। পরবর্তীতে ব্যাপক শোরগোল হলে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহফুজ কেরানীগঞ্জ মডেল থানার সার্কেল অফিসার অতিরিক্ত পুলিশ সুপার সাহাবুদ্দিন কবিরসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য কেন্দ্রটিতে উপস্থিত হন।

এক পর্যায়ে প্রিসাইডিং অফিসার ১৯৭ ভোট বাতিল ঘোষণা করেন এবং পোলিং এজেন্টদের নিকট ভোটের ফলাফলের সীট প্রদান করে কেন্দ্র ত্যাগ করে হযরতপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান। ঘোড়া প্রতীকের প্রার্থী হাজী আলাউদ্দিন অভিযোগ করে জানান সেখানে প্রার্থীদের ফলাফল ঘোষনার কথা থাকলেও হযরতপুর থেকে ব্যালট বাক্স উপজেলায় নিয়ে যাওয়া হয় এবং তাকেও টেনে হেচড়ে পুলিশের গাড়ীতে তোলা হয়। ফলাফল হযরতপুরে ঘোষনার দাবিতে এলাকার বাসিন্দারা পথে সড়কে বেশ কয়েক স্থানে ইট বালু ও ট্রাক রেখে দীর্ঘ সময় বাধার সৃষ্টি করে।

এ সময় পুলিশ দুই শতাধিক রাউন্ড গুলি বর্ষন করে। পরে অন্যান্য আইন প্রয়োগকারি সংস্থার সহায়তায় উপজেলা সদরে গিয়ে প্রাথমিক গণনায় ঘোড়া প্রতীক ৯৩৬৯ এবং নৌকা প্রতীক ৯২১৯ ভোট পেয়েছেন মর্মে ঘোষনা করা হয়। ফলাফলে ঘোড়া প্রতীক ১৫০ভোটে বেশী পেয়ে নির্বাচিত হয়েছেন। অভিযোগ রয়েছে এ সময় প্রভাবশালী একটি মহলের দাবির মুখে ফলাফল ঘোষনা না করে লংকার চর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বাতিলকৃত ১৯৭ ভোট নৌকা প্রতীকে যোগ করার চেষ্টা করা হয়। পরবর্তীতে এ বিষয়টি নির্বাচন কমিশন পর্যন্ত গড়িয়েছে।

কমিশন জেলা সিনিয়ন নির্বাচন কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে তদন্ত কমিটি ঘোষনা করেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি বিষয়টি নির্বাচন কমিশন দেখছে বলে জানান। আওয়ামীলীগ দলীয় প্রার্থী আনোয়ার হোসেন আয়নালের সাথে যোগাযোগ করলে তিনি জানান বিষয়টির দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু সমাধান প্রত্যাশা করেন।

নির্বাচনের পর এক সপ্তাহ পার হলেও হযরতপুর ইউনিয়ন নির্বাচনী ফলাফল এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি। এদিকে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ আতঙ্ক বিরাজ করছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলেও মন্তব্য করছেন অনেকেই।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মোহাম্মদপুরে ডাকাত সদস্য গ্রেফতার

ডিবিবিএল এজেন্ট ব্যাংকিং সেন্টারে প্রিমিয়াম পরিশোধ করতে পারবেন মেটলাইফ গ্রাহকরা

নোয়াখালীতে পিকআপ-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

রাজধানীর শ্যামলীতে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার

সাংবাদিক ওমর ফারুক শামীম আর নেই

অনলাইনে ভালো পণ্যের বিজ্ঞাপন, অর্ডারে খারাপ পণ্য দিয়ে প্রতারণা’

২০২২ সালের দ্বিতীয় প্রান্তিকে বৈশ্বিক স্মার্টফোন শিপমেন্টে শীর্ষস্থানে স্যামসাং

সামার এক্সচেঞ্জ প্রোগ্রামে ইউরোপে গেলেন ডিপিএস এসটিএস স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা

নিবন্ধনবিহীন সকল মোবাইল ফোন বন্ধে পদক্ষেপ নিন : জুনাইদ আহমেদ পলক

স্মার্ট মানবসম্পদ তৈরির জন্য ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করতে হবে : মোস্তাফা জব্বার

ব্রেকিং নিউজ :