300X70
শনিবার , ৬ জানুয়ারি ২০২৪ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হরতালে কম যাত্রী নিয়েই চলছে দূরপাল্লার বাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২৪ ১:০১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের প্রথম দিনে চলছে দূরপাল্লার বাস। তবে যাত্রী অন্যান্য দিনের থেকে অনেক কম।
শনিবার (৬ জানুয়ারি) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।
সরেজমিনে দেখা যায়, অধিকাংশ বাসের কাউন্টার খোলা থাকলেও নেই যাত্রী। যাত্রী কম থাকায় সময়মতো ছাড়ছে না বাস। অনেক কাউন্টার আবার যাত্রী কম পাওয়ায় টিকিটের টাকা ফেরত দিয়ে বাসের শিডিউল ক্যান্সেল করে দিচ্ছেন।
গাবতলী থেকে যশোর, চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা চলাচল করা জননী পরিবহনে কাউন্টারের কর্মীরা বললেন, বাস চলাচল করছে তবে যাত্রী অনেক কম। যাত্রী পাইলে বাস ছাড়ছি।
যাত্রী কম হওয়ার কারণ জানতে চাইলে তারা বলেন, ঢাকার মধ্যে পরিবহন কম, বাসস্ট্যান্ডে আসাটাই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। তার ওপর মানুষ ভয়ে বের হচ্ছে না।
হানিফ পরিবহনের উত্তর বঙ্গে চলাচল করা গাবতলী কাউন্টারের কর্মীরা বললেন, আজ যাত্রী খুবই কম। সকাল থেকে একটা বাস ছাড়ছি মাত্র। তাও ১৭ জন যাত্রী নিয়ে। একটা বাস জয়পুর হাট যেতে ২৩ হাজার টাকা খরচ হয়, বাকি পুরোটাই লোকসান।
গাবতলী থেকে মাগুরা, কুষ্টিয়া, মিরপুর, আলমডাঙ্গা, মেহেরপুরে চলাচল করা জেআর পরিবহনের কাউন্টার ম্যানেজার আরিফুল ইসলাম বলেন, সকাল থেকে সামান্য কিছু যাত্রী নিয়ে একটি বাস ছাড়ছি, আবার যাত্রী পেলে আরেকটা ছাড়ার চিন্তা আছে দেখা যাক।
হানিফ পরিবহনের জেনারেল ম্যানেজার মোশাররফ হোসেন বলেন, সকাল থেকে সব রুট মিলে ৫/৭ টা গাড়ি ছাড়তে পারছি, তাও যাত্রী অনেক কম।
তিনি আরও বলেন, গতকালের ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় অনেকেই আতঙ্কে বের হচ্ছেন না। মানুষ পরিবার, বউ- ছেলেমেয়ে নিয়ে বাসে বা ট্রেনে যায়, বাসে ট্রেনে আগুন দেওয়া কোনো মানুষের কাজ হতে পারে না।
শনিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি।
বৃহস্পতিবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী হরতালের ঘোষণা দেন।
রিজভী বলেন, ৬ জানুয়ারি শনিবার সকাল ৬টা থেকে ৮ জানুয়ারি সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতাল। অবৈধ সরকারের পদত্যাগ, নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা এবং সব কারাবন্দিদের মুক্তি দাবিতে এ কর্মসূচি পালন হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :