300X70
শুক্রবার , ১ সেপ্টেম্বর ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাজী মোহাম্মদ দানেশ বিশ্ববিদ্যালয়ে কৃষি গবেষণা কেন্দ্র করবে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১, ২০২৩ ১২:১১ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উন্নত কৃষি গবেষণা কেন্দ্র স্থাপনে আর্থিক সহায়তা করেছে ব্র্যাক ব্যাংক।

ব্যাংকের বিশেষ কৃষি-কেন্দ্রিক সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আওতায় বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় গবেষণাগারে ‘সেল অ্যান্ড টিস্যু কালচার ইউনিট’ নামে একটি নতুন গবেষণা ইউনিট স্থাপন করা হবে।

এর ফলে ল্যাবে মাইক্রোস্কোপিক বিশ্লেষণের সুযোগ তৈরি হবে এবং উদ্ভিদ এবং ফসলের জিনোমিক ডেটা বিশ্লেষণের গতি বাড়িয়ে তুলবে। এই সুবিধাটি স্নাতক শিক্ষার্থীদের উন্নত জিনোমিক গবেষণায় সহায়তা করবে এবং এটি কৃষি উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করবে।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেন এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ সাইফুর রহমান গত ৬ জুলাই ২০২৩ ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন।

ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশন্স ইকরাম কবীর, হেড অব এমএফআই অ্যান্ড এগ্রিকালচারাল ফাইন্যান্স তাপস কুমার রায়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মলিকিউলার বায়োলজি ইউনিটের ইনচার্জ ড. ইয়াছিন প্রধান, বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত বিভাগের পরিচালক অধ্যাপক ড. এটিএম শফিকুল ইসলাম এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি মূল্যবোধ-ভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক উৎপাদনশীল অর্থনীতিতে, বিশেষকরে কৃষি খাতে উল্লেখযোগ্য অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। নিজেদের সিএসআর তহবিল সুবিবেচিতভাবে বণ্টনের মাধ্যমে ব্র্যাক ব্যাংক সাসটেইনেবিলিটি নীতিগুলোকে সমুন্নত রেখে মানুষ এবং সমাজের কল্যাণের ওপর একটি দীর্ঘস্থায়ী ইতিবাচক প্রভাব নিশ্চিত করে চলেছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :