300X70
শুক্রবার , ৩০ এপ্রিল ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হেফাজত নেতা হাবিবী ও কাশেমী তিন দিনের রিমান্ডে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩০, ২০২১ ১২:৫৪ পূর্বাহ্ণ

*হারুন ইজাহার আটক

নিজস্ব প্রতিবেদক: বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় করা মামলায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী ও সংগঠনটির নেতা হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীর (৪৩) তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ।

এরপর চলতি বছরের মার্চ মাসে বায়তুল মোকাররম মসজিদে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানার মামলায় তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত বুধবার রাজধানীর ডেমরা থেকে বিকেল ৪টায় হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ হাবিবীকে ও রাজধানীর ভাটারা থানা এলাকার ওয়াসা মোড় থেকে হাফেজ মো. মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাশেমীকে গ্রেফতার করা হয়।

এদিকে, হেফাজতে ইসলাম বাংলাদেশের বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হারুন ইজাহারকে ‘আটক’ করা হয়েছে বলে দাবি করেছেন তার ব্যক্তিগত সহকারী মোহাম্মদ ওসমান। গত বুধবার রাতে চট্টগ্রাম নগরীর লালখানবাজার এলাকার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসা থেকে তাকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)।
এ দাবি করা হলেও বাহিনী থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। হারুন ইজহার ২০ দলীয় জোটভুক্ত ইসলামী ঐক্যজোটের একাংশের সভাপতি ও হেফাজতের বিলুপ্ত কমিটির নায়েবে আমির মুফতি ইজাহারের ছেলে। তার বিরুদ্ধে নাশকতার ১১টি মামলা বিচারাধীন রয়েছে।

মোহাম্মদ ওসমান সাংবাদিকদের জানান, বুধবার দিবাগত রাত ১২টার দিকে নগরের লালখান বাজার মাদরাসা থেকে র‌্যাব-৭ তাকে আটক করে। হেফাজতে ইসলামের আহবায়ক জুনায়েদ বাবুনগরী ব্যক্তিগত সহকারী ইনামুল হাসান ফারুকীও তার ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে হারুন ইজাহারকে আটকের বিষয়টি জানিয়েছেন। এদিকে, হারুন ইজাহারকে আটক করা হয়েছে দাবি করা হলেও বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি র‌্যাব।

সর্বশেষ ২০১৫ সালে দুই দফা আটক হয়েছিলেন হারুন ইজহার। ২০১৩ সালের ৭ অক্টোবর তার পরিচালিত লালখান বাজারের জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদরাসায় হ্যান্ড গ্রেনেড বানাতে গিয়ে বিস্ফোরণে মারা যান তিনজন। এরপর সেখানে তল্লাশি চালিয়ে চারটি তাজা গ্রেনেড, ১৮ বোতল এসিড ও বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

ওই সময় গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন তিনি। হারুন ইজহারের বিরুদ্ধে হেফাজতে ইসলামের ব্যানারে সহিংসতার ইন্ধন দেওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগও উঠে এসেছে বিভিন্ন সংবাদমাধ্যমে। গত ২৬ মার্চ সহিংসতার ঘটনায় চট্টগ্রামের হাটহাজারীর পটিয়ায় হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে ১০টি মামলা হয়। এতে প্রায় ছয় হাজার জনকে আসামি করা হয়। এ পর্যন্ত গ্রেপ্তার হন প্রায় ৪০ জন নেতা-কর্মী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

যুক্তরাজ্যে ফেরার অনুমতি পেলেন না ব্রিটিশ নাগরিক শামীমা

সকলের জন্য নিরাপদ ও পুষ্টিসম্মত খাদ্য নিশ্চিতের লক্ষ্যে কাজ করছে সরকার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

শর্তসাপেক্ষে আরো ১৯ জোড়া ট্রেন চালু

আমার কাছে ক্ষমতা কোনো ভোগের বস্তু না: প্রধানমন্ত্রী

ভারতকে কৃষি যান্ত্রিকীকরণ ও এগ্রোপ্রসেসিংয়ে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান কৃষিমন্ত্রীর 

সাকিবের বিতর্কিত আউট নিয়ে যা বললেন শাদাব খান

চিকিৎসকদের সুযোগ-সুবিধার বিষয়ে সরকার আন্তরিক : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ইসলামী ব্যাংক ঢাকা সাউথ, ঢাকা ইস্ট এবং চট্টগ্রাম সাউথ জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

আগামী ১৬ মে’র মধ্যে কুমিল্লা সিটিতে নির্বাচন

বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করলেন নরওয়ের অ্যাম্বাসেডর

ব্রেকিং নিউজ :