300X70
বুধবার , ২২ ডিসেম্বর ২০২১ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ই জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২২, ২০২১ ৯:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির ব্যবস্থাপনায় ‘টুঙ্গিপাড়া : হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধানিবেদন অনুষ্ঠান আগামী ১০ই জানুয়ারি তারিখে সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে এক সমন্বয় সভা আজ সকালে জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান আয়োজনের বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি মহোদয়ের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে সভায় উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানটি আয়োজনের রূপরেখা তুলে ধরেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য আগামী ১০ জানুয়ারি অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি চলছে বলে তিনি সবাইকে অবহিত করেন। জাতির পিতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের এ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানটি যথাযথ ভাব-গাম্ভীর্যপূর্ণ এবং সফলভাবে আয়োজনের পাশাপাশি ‘মুজিববর্ষ লোকজমেলা’ আয়োজনের স্থান, তারিখ, চলচ্চিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবেশনা ও রূপরেখা প্রণয়ন এবং অনুষ্ঠানটি দেশে এবং বিদেশে সরাসরি সম্প্রচারের উপরও গুরুত্বারোপ করে মতামত প্রদান করেন বক্তারা।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, সাবেক মন্ত্রী ফারুক খান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং আব্দুর রহমান, জাতীয় বাস্তবায়ন কমিটির সংস্কৃতি বিষয়ক উপকমিটির আহবায়ক আসাদুজ্জামান নূর এমপি, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম. খালিদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ও আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. মৃণাল কান্তি দাস এমপি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সাংগঠনিক সম্পাদক বি. এম. মোজাম্মেল হক ও মির্জা আজম এমপি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি এবং তার স্ত্রী শাহানা ইয়াসমিন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঢাকা বিভাগীয় কমিশনার মো: খলিলুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, সাংবাদিক সুভাষ সিংহ রায়সহ সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি ও বাস্তবায়ন কমিটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইতালি পৌঁছেছেন প্রধানমন্ত্রী, যোগ দেবেন যত কর্মসূচিতে

কুমিল্লায় সিএনজি চালককে জবাই করে হত্যা : তিন জনকে মৃত্যুদণ্ড

বিধ্বস্ত তুরস্কে লুটপাটের অভিযোগে গ্রেপ্তার ৫০, বন্দুক জব্দ

কর্মমুখী শিক্ষা বাস্তবায়নে বংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়

বিএনপির আগুনসন্ত্রাস ও দেশের সম্পদ বিশ্ববেনিয়াদের হাতে দেওয়ার চক্রান্ত রুখে দিতে হবে : তথ্যমন্ত্রী

গোবিন্দগঞ্জের ক্ষুদ্র নৃ-তাত্বিকজন গোষ্ঠীর পরিবারগুলোর এখন উন্নত জীবন যাপনের স্বপ্ন দেখছে

চাল, ডাল, আটাসহ ৯ পণ্যের দাম নির্ধারণ করে দেবে সরকার

বিএনপিকে তওবা করতে বললেন কাদের

ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে রাঙ্গামাটিতে নারী উদ্যোক্তার সক্ষমতা বৃদ্ধির কর্মসূচি চালু

প্রাক্তন নটরডেমিয়ানদের আর্ন্তজাতিক সম্মেলন ৭ অক্টোবর

ব্রেকিং নিউজ :