300X70
শুক্রবার , ২৭ মে ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ উইকেটে হারলো বাংলাদেশ, সিরিজ শ্রীলঙ্কার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৭, ২০২২ ৩:৫০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: দ্বিতীয় ইনিংস শেষে বাংলাদেশের লিড মাত্র ২৮ রান। মামুলি এই রান তাড়া করতে শ্রীলঙ্কার লাগলো কেবল ১৮ বল। বিনা উইকেটে ২৯ রান নিয়ে সহজে ঢাকা টেস্ট জিতে নিল লঙ্কানরা। সেই সঙ্গে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে হারল বাংলাদেশ। এর আগে চট্টগ্রাম টেস্ট ড্র হয়েছিল।

পরাজয়ের শঙ্কা নিয়ে পঞ্চম ও শেষদিন শুরু করে টাইগাররা। সেই শঙ্কায় শেষ পর্যন্ত সত্যি হলো। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে অলআউট ১৬৯ রানে। আগেরদিন ৪ উইকেটে ৩৪ রান নিয়ে দিন পার করেছিল স্বাগতিকেরা। ভরসা বলতে ছিলেন মুশফিকুর রহিম ও লিটন দাস। প্রথম ইনিংসে দলের বিপর্যয়ের মুখে দুজনের সেঞ্চুরিতে ৩৬৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

কিন্তু পঞ্চমদিনের শুরুতে কাসুন রাজিথার দুর্দান্ত ডেলিভারীতে বোল্ড মুশফিক (২৩)। এরপর সাকিব আল হাসানকে নিয়ে লিটনের লড়াই। দুজনের আশা জাগানো ১০৩ রানের প্রতিরোধ ভাঙে দিনের দ্বিতীয় সেশনের শুরুতে, পেসার আশিথা ফার্নান্দোর হাতে।

ফিফটির পর বিদায় নেন লিটন (৫২)। সঙ্গীকে হারিয়ে বেশিক্ষণ আর দাঁড়াতে পারেননি সাকিব (৫৮)। মোসাদ্দেক হোসেনও (৯) ব্যর্থ হয়েছেন ফের। আশিথা একাই নিয়েছেন ৬ উইকেট। ঢাকা টেস্ট তার শিকার মোট ১০ উইকেট। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

এক সেশন বাকি থাকতেই জয়ে ঢাকা টেস্ট শেষ করলো শ্রীলঙ্কা। দুই ওপেনার ওশাদা ফার্নান্দো (২১) ও দিমুথ করুনারত্নেকে (৭) কোনো কষ্টই করতে হয়নি দলকে জয় এনে দিতে। অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমালের সেঞ্চুরিতে শ্রীলঙ্কা প্রথম ইনিংসে করে ৫০৬ রান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :