300X70
বৃহস্পতিবার , ২ ফেব্রুয়ারি ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১৩৩ জন জনবল নিয়োগ দিবে বাংলাদেশ রেলওয়ে, আবেদন করা যাবে সারাদেশ থেকেই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ

চাকরির ডেস্ক : বাংলাদেশ রেলওয়ে ১৩৩ জন জনবল নিয়োগ প্রদানের লক্ষে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আর সারাদেশ থেকেই এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার সুযোগ পাচ্ছে।

যেভাবে করতে হবে চাকরির আবেদন
সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নেবর্ণিত শর্তাবলী অবশ্যই অনুসরণ করতে হবেঃ প্রার্থীর বয়স ১৩-০২-২০২৩ খ্রি. অবশ্যই ১৮-৩০ বছরের মধ্যে থাকতে হবে।

তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যার পুত্র/কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর।

উল্লেখিত পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের বয়স ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের মুল কপিসহ একসেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত Application Form সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ, জাতীয় পরিচয়পত্রের মূল কপি এবং আবেদনকারী কোন বীর মুক্তিযোদ্ধার পুত্র- কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়াম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের মূল কপিসহ সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার সনদ পত্রের মূল কপি জমা দিতে হবে।

মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত সনদ/প্রমাণ পত্রের মূল কপি জমা দিতে হবে। প্রার্থী কোন রেলওয়ে কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ রেলওয়ের স্থায়ী পদে অন্যূন ২০ বৎসর চাকরি সম্পন্ন হয়েছে এরুপ কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) সম্পর্ক উল্লেখপূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়ণ পত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণক দাখিল করতে হবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http:teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
আবেদনের সময়সীমা নিম্নরূপ :Online-এ আবেদন পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১৩/০২/২০২৩ খ্রি., সকাল ১০.০০ টা; Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২০/০৩/২০২৩ খ্রি., বিকাল ৫.০০টা।

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit-এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে SMS এ পরীক্ষার ফি জমা দিবেন।
Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০X প্রস্থ’ ৩০০ Pixel) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

Online প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Applicant’s Copy তে একটি User ID দেয়া থাকবে এবং User IDব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk Pre-Paid Mobile নম্বরের মাধ্যমে ০২(দুই)টি SMS করে পরীক্ষার ফি বাবদ সার্ভিস চার্জসহ মোট ২২৩/- টাকা Teletalk pre-paid mobile নম্বররের মাধ্যমে অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দিবেন।

প্রথম SMS: BR <Space>User ID লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে। দ্বিতীয় SMS: BR <Space>Yes<Space>PIN লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি  http:teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে।

SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক প্রিন্ট করে নিবেন।

প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন। স্বাক্ষরিত/- (এ কে এম আব্দুল্লাহ আল বাকী), অতিরিক্ত মহাপরিচালক (এমএন্ডসিপি) ও আহবায়ক, বিভাগীয় নির্বাচন/ পদোন্নতি কমিটি, বাংলাদেশ রেলওয়ে, রেলভবন, ঢাকা।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

আন্তর্জাতিক নারী দিবসে প্রধানমন্ত্রীর বাণী

বিশিষ্ট ভাষাসৈনিক আহমদ রফিকের পাশে দাঁড়িয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়

বেশি দাম পেতে ভিন্ন কৌশল!

বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট পুনরুজ্জীবিত করতে পারায় এন ইউ উপাচার্যের সন্তোষ প্রকাশ

অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছে দেশ : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

চলে গেলেন তানজানিয়ার রাষ্ট্রপতি, ১৪ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা

ক্যাশলেস সোস্যাইটির দিকে দ্রুত ধাবিত হচ্ছে দেশ : টেলিযোগাযোগ মন্ত্রী

ভোট কেন্দ্রে ভোটার আনার দায়িত্ব প্রার্থীদের : রাশেদা সুলতানা

নির্ধারিত সময়েই শেষ হবে তৃতীয় টার্মিনালের কাজ

বিডিআর হত্যাকান্ডের প্রত্যূষে কেন খালেদা জিয়া ক্যান্টনমেন্ট থেকে বেরিয়ে গেলেন: প্রশ্ন তথ্যমন্ত্রীর