300X70
বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২০২৪ সালের জানুয়ারিতে দ্বাদশ সংসদ নির্বাচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৪, ২০২২ ১:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: ২০২৩ সালের নভেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। আর ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে বলে উল্লেখ করেন তিনি।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর এসব তথ্য জানান।

নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর বলেন, রোডম্যাপে যেসব পরিকল্পনা করা হয়েছে, তা বাস্তবায়ন করা গেলে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় রাজনৈতিক দলের অনেক পরামর্শ নেওয়া যায়নি বলে জানান তিনি।

তিনি বলেন, আগামী বছরের মার্চে ভোটার তালিকা প্রণয়ন এবং জুনে সংসদীয় এলাকার সীমানা পুনর্নির্ধারণের পরিকল্পনা রয়েছে। নির্বাচন নিয়ে আগামী মাসে আবারও অংশীজনদের সঙ্গে সংলাপে বসবে ইসি।

নির্বাচন কমিশন জানিয়েছে, রোডম্যাপ সুষ্ঠুভাবে বাস্তবায়ন করা গেলে আগামী নির্বাচন সুষ্ঠু হবে। এজন্য নির্বাচন সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডারদের সহযোগিতা প্রয়োজন।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জানান, ইসির একার পক্ষে এই রোডম্যাপ বাস্তবায়ন সম্ভব নয়। নির্বাচন কমিশনার আহসান হাবীব জানান, ব্যতিক্রমধর্মী না হলেও আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

ইভিএম ছাড়া ১৫০ আসনে ভোটগ্রহণ ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশার কাজী হাবিবুল আউয়াল অসুস্থ থাকায় অন্য চার কমিশনারের উপস্থিতিতে রোডম্যাপ ঘোষণা করেন কমিশনার মোহাম্মদ আলমগীর।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :