300X70
বুধবার , ২৮ জুন ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে ৩.৬১, বঙ্গবন্ধু সেতুতে ৩.২৫ কোটি টাকা টোল আদায়

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৮, ২০২৩ ১:৪৩ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ঈদ-উল-আযহার ছুটিকে কেন্দ্র করে পদ্মা ও বঙ্গবন্ধু সেতুতে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। এতে দুই সেতুর টোল আদায়ও বেড়েছে উল্লেখযোগ্য পরিমাণে।
গত রোববার মধ্যরাত থেকে সোমবার মধ্যরাত পর্যন্ত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬১ লাখ ৭৫ হাজার ৮০০ টাকা; একই সময়ে বঙ্গবন্ধু সেতুতে আদায় হয়েছে ৩ কোটি ২৫ লাখ ৫১ হাজার ৪৫০ টাকা। তবে বঙ্গবন্ধু সেতুর তুলনায় পদ্মা সেতু পার হওয়া যানবাহনের সংখ্যা ছিল কম। এ সময়ে, বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৪২,৫৬০টি যানবাহন এবং পদ্মা সেতু দিয়ে প্রায় ৩১,২৯৮টি যানবাহন পারাপার হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল বলেন, ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে সেতু দিয়ে চলাচলকারী যানবাহনের সংখ্যাও উল্লেখযোগ্য হারে বেড়েছে। বাড়তি চাপ সামলাতে সেতুর পূর্ব ও পশ্চিম উভয় প্রান্ত মিলিয়ে মোট ১৮টি বুথে টোল আদায় চলছে।

এই কর্মকর্তার জানান, সোমবার (২৬ জুন) বঙ্গবন্ধু সেতুর পূর্ব টোল প্লাজা দিয়ে প্রায় ২৪,৮১৭টি যানবাহন পার হয়, যা থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৯৪ লাখ ৬৬ হাজার ৯০০ টাকা। এছাড়া, সেতুর পশ্চিম টোল প্লাজা দিয়ে প্রায় ১৭,৭৪৩টি যানবাহন পারাপার হয়েছে, এতে টোল আদায় হয়েছে ১কোটি ৫৮ লাখ ৫৬ হাজার ৫৫০ টাকা।

অন্যদিকে, একই সময়ে পদ্মা সেতুর মাওয়া প্রান্ত দিয়ে ১৯,৭২৭টি যানবাহন পারাপার হয়েছে, যেখানে টোল আদায় হয়েছে ১ কোটি ৯৫ লাখ ৪০ হাজার ২৫০ টাকা। আর জাজিরা প্রান্ত দিয়ে পার হয়েছে ১১,৫৭১টি যানবাহন; এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার ৫৫০ টাকা। পদ্মা সেতুর সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

পদ্মা সেতুতে যান চলাচল শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত সেতু দিয়ে ৫৭ লাখেরও বেশি যানবাহন পারাপার হয়েছে। সেতু উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত সর্বমোট টোল আদায় করা হয়েছে ৮০৫ কোটি ১৭ লাখ ৫ হাজার ৫৫০ টাকা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :