300X70
রবিবার , ৭ জানুয়ারি ২০২৪ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

২৯৯ আসনের ভোট গণনা চলছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৭, ২০২৪ ৫:৪৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিনি ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯ আসনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে।

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, অনিয়মের কারণে সাতটি কেন্দ্রে ভোট বাতিল হয়েছে। এবং ১৫ ব্যক্তিকে জাল ভোটে সহায়তা করার জন্য দণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং অফিসারসহ যারা জাল ভোট প্রদান করতে যান, তারাও রয়েছেন।

তিনি বলেন, ছোটখাটো ৩০-৩৫ জায়গায় ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া-পালটা ধাওয়া হয়েছে। কোথাও আমাদের পুলিশের গাড়িতে ইট মেরে গ্লাস ভাঙা হয়েছে। কোথাও ভোটকেন্দ্রের পাশে ককটেল বিস্ফোরণ হয়েছে। মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি।

তিনি আরও বলেন, এ ছাড়া আমাদের দুইজন প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করার সময় মারা গিয়েছেন। একজন গতরাতে দায়িত্ব পালনকালে হার্ট অ্যাটাক করে মারা যান। আরেকজন আজ জামালপুরে হার্ট অ্যাটাক করে মারা গিয়েছেন।

ইসি সচিব বলেন, ভোটকেন্দ্রের বাইরে এ পর্যন্ত অনাকাঙ্ক্ষিত ঘটনায় একজনের প্রাণহানি ঘটেছে। আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করছে, তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানাতে পারব।

নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে এক হাজার ৯৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের ভোট গণনার পর রিটার্নিং কর্মকর্তা স্থানীয়ভাবে ফল প্রকাশ করবেন এবং নির্বাচন কমিশন থেকে কেন্দ্রীয়ভাবে ফলাফল প্রকাশ করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :