300X70
মঙ্গলবার , ২৬ এপ্রিল ২০২২ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৩৩ হাজার গৃহহীন পরিবার আজ পাবে স্থায়ী ঠিকানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৬, ২০২২ ১১:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: দেশের চারটি উপজেলার ৩২ হাজার ৯০৪টি গৃহহীন পরিবার ঘর পাচ্ছে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ মঙ্গলবার তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে এ ঘরগুলোর চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় ধাপে এসব বাড়ি‌ হস্তান্তর করা হবে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব তোফাজ্জল হোসেন মিয়া জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষ্যে ঘোষণা দিয়েছেন যে, বাংলাদেশের কোনো মানুষ যাতে ভূমিহীন, গৃহহীন না থাকে। এ জন্য তিনি দুই শতক জমির ওপর দুই রুম বিশিষ্ট একটি ঘর উপহার দিচ্ছেন। এসব ঘরের ডিজাইন প্রধানমন্ত্রী নিজেই প্রণয়ন করেছেন।

আজ যে ৩৩ হাজার ঘর হস্তান্তর কার হবে, তাদের প্রায় দেড় লাখ মানুষের ঠিকানা ছিল না বলে গত রোববার জানিয়েছিলেন তোফাজ্জল হোসেন মিয়া।

ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের পোড়াদিয়া বালিয়া আশ্রয়ণ প্রকল্প, বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা আশ্রয়ণ প্রকল্প, সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের খোকশাবাড়ী আশ্রয়ণ প্রকল্প এবং চট্টগ্রামের আনোয়ারার বারখাইন ইউনিয়নের হাজিগাও আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন।

এক সংবাদ সম্মেলনে তোফাজ্জল হোসেন মিয়া জানিয়েছিলেন, প্রথম পর্যায়ে ২০২১ সালের ২৩ জানুয়ারি ৬০ হাজার ১৯১টি ঘর, ২০ জুন ৫৩ হাজার ৩০০টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিত মোট ঘরের সংখ্যা এক লাখ ১৭ হাজার ৩২৯টি। তৃতীয় পর্যায়ে নির্মাণাধীন একক ঘরের সংখ্যা ৬৫ হাজার ৬৭৪টি। এর মধ্যে ৩২ হাজার ৯০৪টি হস্তান্তর হবে।

সিনিয়র সচিব আরও জানান, যে ঘর দেওয়া হচ্ছে এগুলো স্বামী-স্ত্রীর যৌথ নামে দেওয়া হচ্ছে। যাঁর স্বামী নেই, সেক্ষেত্রে স্ত্রীর নামে দেওয়া হচ্ছে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ প্রকল্প-২ অধীনে এই বাড়ি নির্মাণ করা হচ্ছে। এসব ঘর নির্মাণ করা হচ্ছে সরকারি খাস জায়গা কিংবা দখল হওয়া জায়গা দখলমুক্ত করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাঙালিদের হাতে বঙ্গবন্ধুকে জীবন দিতে হয়েছে

এবছর ডেঙ্গুতে মৃত্যু ৫৪৮, আক্রান্ত ১ লাখ ১৪ হাজার ৫১১ জন

দুটি লাশকে একজনের বলে দাবি পরিবারের! সিলেটজুড়ে চাঞ্চল্য

বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে উপস্থিতি ৯৬ শতাংশ

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর সহধর্মিনী বুলা আহম্মেদের মৃত্যুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর শোক

প্রতিকূল আবহাওয়া মাথায় রেখেই ঈদের প্রধান জামাত আয়োজনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে : মেয়র শেখ তাপস

শুটিংয়ে হঠাৎ অসুস্থ দীপিকা, নেওয়া হলো হাসপাতালে

সাঘাটায় “কাছের মানুষ” পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

হাতিয়ায় ৫ কিশোরকে চুরির অভিযোগে বেঁধে নির্যাতন, আটক ৪

ব্রেকিং নিউজ :