300X70
মঙ্গলবার , ২৭ জুন ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৪ লাখ টাকা পাওনা আদায়ে জ্বিনের বাদশাকে দিলেন ১২ লাখ টাকা!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৭, ২০২৩ ১:২২ অপরাহ্ণ

সংবাদদাতা, যশোর: যশোর সদর উপজেলার লেবুতলা গ্রামের কাঠ ব্যবসায়ী আবুল হোসেন (৬৫)। ব্যবসায়িক সুবাদে বিভিন্ন পাওনাদারের কাছে চার লাখ টাকা পাওনা হয়ে যায়। পাওনা টাকা পরিশোধ করার নামে একের পর এক কালক্ষেপণ করতে থাকে পাওনাদারেরা। হঠাৎ ছয় মাস আগে টেলিভিশনের পর্দায় দেখতে পান ‘জ্বিনের মাধ্যমে পাওনা টাকা আদায় করা সম্ভব’ এমন একটি বিজ্ঞাপন। টেলিভিশনের পর্দার মোবাইল নম্বরে কল করলে অপর পাশ থেকে কথিত জ্বিনের বাদশা জানায়- তিনি জ্বিনের মাধ্যমে আবুল হোসেনের সকল পাওনা টাকা আদায় করে দিবেন। একই সাথে আরো ১৩ কোটি ৭২ লাখ টাকা দেয়ার প্রলোভন দেখায় কথিত প্রতারক চক্রের ওই জ্বিনের বাদশা।

আবুল হোসেনকে বলা হয়, তার বাড়ির রাস্তায় ২১টি কলসে ওই টাকা লুকানো আছে যা জ্বিন তাকে পাইয়ে দিতে সহযোগিতা করবে। এমন প্রলোভনে পড়ে জ্বিনের বাদশার মরণ ফাঁদে পা দেন আবুল হোসেন। তাকে এটাও বলা হয়, ‘এই বিষয়টি কাউকে জানালে তিনি আর টাকা উদ্ধার করতে পারবেন না। কেউ জানতে পারলে তার মালয়েশিয়া প্রবাসী ছেলে মারা যাবে। আর ওই ১৩ কোটি ৭২ লাখ টাকাও পাওয়া যাবে না।

ফলে তিনি ‘জ্বিনের বাদশার’ কথা মতো কাজ করতে থাকেন। কয়েকদিন কথা বলার পর জ্বিনের বাদশা তাকে প্রস্তাব দেয় ১৩ কোটি ৭২ লাখ টাকা পেতে হলে তাকে ১২ লাখ টাকা বিকাশে পাঠাতে হবে। এমন সময় আবুল হোসেন সরল বিশ্বাসে লেবুতলা বাজারের দুইটি বিকাশ নম্বর থেকে ২/৩ মাসে কয়েক দফায় ১২ লাখ টাকা পাঠান। পরবর্তীতে তিনি জ্বিনের বাদশার ওই দুইটি ফোন নাম্বার বন্ধ পান।

ভুক্তভোগী আবুল হোসেন বলেন, আমি যখন ওই কথিত জ্বিনের বাদশার সাথে যোগাযোগ করি। এরপর থেকে সে আমাকে বিভিন্ন কথার ছলে বলে আমার মগজ ধোলাই করে। একে একে তার কথা মতো আমি ধার-দেনা, সুদে টাকা নিয়ে, জমি বিক্রি করে, ব্যাংক ঋণ নিয়ে ১২ লাখ টাকা পাঠিয়েছি। আমি সরল সোজা মানুষ, টেলিভিশনে বিজ্ঞাপন দেখে এ প্রতারক চক্রের ফাঁদে পা দিয়ে এখন আমি নিঃস্ব হয়ে গিয়েছি। আমি মামলা করেছি, আমার এ টাকা উদ্ধার না হলে আমার আত্মহত্যা করা ছাড়া কোন উপায় নেই।

আবুল হোসেন আরও বলেন, আমি মানুষের কাছ থেকে ধার-দেনা করে টাকা নিয়েছি, বিভিন্ন এনজিও থেকে চড়া সুদে লোন নিয়েছি। এখন দেনাদাররা আমার বাড়িতে এসে হুমকি-ধামকি দিচ্ছে, আমার নামে মামলা করতে যাচ্ছে। আমার ঘরে চাল কেনার পয়সাও নাই এই মুহূর্তে। প্রশাসনের কাছে আমার বিনীত অনুরোধ আমার টাকাগুলো যেন উদ্ধার করে আমার কাছে ফিরিয়ে দেওয়া হয়। পেটের দায়ে আমার অসুস্থ স্ত্রী বাসাবাড়িতে কাজ করছে। ছেলে বিদেশে থাকে তবে এখনো বাড়িতে খরচ পাঠাতে পারে না।

এ ব্যাপারে যশোর সিআইডি পুলিশের তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক কাজী বাবুল বলেন, “ভুক্তভোগী আবুল হোসেম যশোর কোতোয়ালি থানায় মামলা করেছেন, আমাদের সিআইডি পুলিশেও অভিযোগ দিয়েছেন। ডিবি পুলিশকেও মামলার কপি দিয়েছে আবুল হোসেন। আমরা যৌথভাবে প্রতারক চক্রকে আটক করার চেষ্টা করছি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মন্ত্রিপরিষদ সচিব হলেন কবির বিন আনোয়ার

অ্যামাজন ওয়েব সার্ভিসেসের -এর সাথে টেলিনরের পার্টনারশিপ

অক্টোবরকে জাতীয় সাইবার নিরাপত্তা সচেতনতা মাস ঘোষণার দাবি

নরসিংদীতে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা, ছেলে আহত

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৫২ কোটি ৬৯ লাখ ছাড়াল

বড়লেখায় খাল, বিল, পুকুর পুনঃখনন উদ্বোধন করলেন পরিবেশমন্ত্রী

র‌্যাবের সার্জেন্ট পরিচয়ে প্রতারণায় ১ জন গ্রেফতার

শিশুকে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গাজীপুর থেকে গ্রেপ্তার

রসুই সঙ্গী মাইক্রোওয়েভ ওভেন সময়ের সাথে রূপান্তর

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এম সাচ্ছু’র নেতৃত্বে ঢাকা আইন জেলা ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন

ব্রেকিং নিউজ :