300X70
বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিশুকে ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামি গাজীপুর থেকে গ্রেপ্তার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৮, ২০২৩ ১:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব) বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থা ও বিশ্বাসের প্রতীক।

বিভিন্ন ধরণের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উদ্ঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই র‌্যাব মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অনন্য নাম হিসাবে গ্রহণ যোগ্যতা অর্জন করেছে।

ধর্ষণ, খুন, অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর (ক্লুলেস) হত্যা মামলার আসামীদের গ্রেফতার করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে।

গত ২০১৯ সালের ৩১ মার্চ রাজধানীর দারুস সালাম থানা এলাকায় ৭ বছরের একজন কন্যা শিশুকে নিজ বাসায় ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। কন্যা শিশুটি বাসায় ফিরে তার বাবা-মাকে ঘটনাটি জানায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের মা মোঃ সানাউল্লাহ(২৭)‘কে আসামি করে রাজধানীর দারুস সালাম থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এই ঘটনায় দেশব্যাপী বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। পরবর্তীতে আসামিকে দারুস সালাম থানা পুলিশ কর্তৃক ঘটনার পরের দিন গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়। আসামি দুই বছর জেল হাজতে থাকার পর গত ২০২১ইং সালের মার্চ মাসে জামিনে বের হয়। উক্ত মামলার বিচারিক কার্যক্রম শেষে গত বছরের ১১ নভেম্বর বিজ্ঞ আদালত উক্ত আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডসহ এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করে। বিজ্ঞ আদালতের রায় ঘোষনার পর সে আত্মগোপনে চলে যায়। র‌্যাব-২ আসামি গ্রেফতারের উদ্দেশ্যে গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল শিশু ধর্ষণ মামলার আসামিকে গ্রেফতার করতে তথ্য উপাত্ত সংগ্রহ করে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাতে গাজীপুর এলাকায় অভিযান চালিয়ে উক্ত শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ সানাউল্লাহ (২৭), পিতা-মৃত আব্দুল ওহাব, থানা-আটপাড়া, জেলা-নেত্রকোনাকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি উক্ত ধর্ষণের কথা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য রাজধানীর দারুস সালাম থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কলকাতা আন্তর্জাতিক বইমেলায় “ফোকাল থিম কান্ট্রি বাংলাদেশ”

চলমান খাল দখলমুক্ত ও বর্জ্য অপসারণ কার্যক্রম সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে বাস্তবায়ন করছি: মেয়র শেখ তাপস 

নোয়াখালীতে বিদ্যুতের ছেঁড়া তারে মা-ছেলের মৃত্যু 

বছরে ৯০ লাখ লিটার অ্যালকোহল উৎপাদনের টার্গেট নিয়ে মদ তৈরির উদ্যোগ

রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানে আজ যোগ দেবেন প্রধানমন্ত্রী

নরসিংদীতে ডিবি পুলিশে হাতে নারী মাদককারবারি আটক

অভিজ্ঞ-তারুণ্যে ভারসাম্যপূর্ণ দল ‘প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স’

কালিয়াকৈরে স্বামীর হাতে স্ত্রী খুন, স্বামী গ্রেফতার

ইসরায়েলি বাহিনীর গুলিতে আল জাজিরার সাংবাদিক নিহত

ডাকঘরের পালকে যুক্ত হলো আরো ৩০টি নতুন ডাকভবন : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী

ব্রেকিং নিউজ :