300X70
মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

৪ হাজার ২৫২ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে একনেকে ১১ প্রকল্প অনুমোদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৪, ২০২৩ ৭:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : 
৪ হাজার ২৫২ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১১টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পগুলোর মধ্যে সরকারি তহবিল থেকে ৩ হাজার ৬৪৫ কোটি ২১ লাখ টাকা খরচ করা হবে। এছাড়া বৈদেশিক অর্থায়ন বাবদ ৬০৭ কোটি ৪৫ লাখ টাকা পাওয়া যাবে।

আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। সভা শেষে সংবাদ সম্মেলন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এসময় উপস্থিত ছিলেন পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিৎ কর্মকারসহ কমিশনের সচিবরা।

অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে ঢাকা সিএমএইচ ক্যানসার সেন্টার নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২৪৬ কোটি টাকা। ঢাকা শহরের আশপাশের এলাকায় ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৭৬ কোটি ৯৪ লাখ টাকা।

এছাড়া রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৩১ কোটি ৯১ লাখ টাকা। বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২১১ কোটি ৩২ লাখ টাকা। ফ্লাড রিকনস্ট্রাকশন ইমারজেন্সি অ্যাসিসটেন্স প্রজেক্ট প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৩০০ কোটি টাকা। জামালপুর জেলার পল্লি অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ব্যয় ধরা হয়েছে এক হাজার ১২৫ কোটি টাকা।

‘ওয়াশ সেক্টর স্ট্রেন্দিং অ্যান্ড স্যানিটেশন (সানমাকর্স) ডেভেলপমেন্ট প্রজেক্ট ইন বাংলাদেশ’ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৫৬ কোটি ২৫ লাখ টাকা। ক্লাইমেট রেজিলেন্ট সাসটেইনেবল ওয়াটার সাপ্লাই, স্যানিটেশন অ্যান্ড হাইজিন প্রজেক্ট ইন বাংলাদেশ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২৭৪ কোটি ৪৮ লাখ টাকা।

মোংলা বন্দর চ্যানেলের ইনার বারে ড্রেজিং প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৯৮ কোটি ৫৪ লাখ টাকা। এছাড়া অনুমোদিত হয়েছে, ভুলতা-আড়াইহাজার-বাঞ্ছারামপুর-নবীনগর-শিবপুর-রাধিকা আঞ্চলিক মহাসড়ক, সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প এবং সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রকল্প।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অ্যাডভোকেট নিপুণ রায় কারাগারে

প্রজ্ঞাপন জারি: প্রাথমিকের সভাপতিকে ন্যূনতম স্নাতক ডিগ্রীধারী হতে হবে

শ্রমিকের অধিকার আদায়ের সংগ্রাম শেষ হয়নি : রওশন এরশাদ

প্রত্যেককে আলাদা করে বলে দেওয়ার কিছু নেই: সাকিব

প্রযুক্তি ক্ষেত্রে দুটি আর্ন্তজাতিক সম্মাননা পেলো এনসিসি ব্যাংক

লক্ষ্যমাত্রা অর্জনে জনতা ব্যাংকে আলোচনা সভা অনুষ্ঠিত

‍‍‍‍‍‍শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ  

শ্রীলংকার জালে ১২ গোল বাংলাদেশের

লাইট ট্যাংক ভিটি-৫ ও কিউডব্লিউ১৮এ মিসাইল সিস্টেমের অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

সোনাইমুড়ীতে আ’লীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত ৯

ব্রেকিং নিউজ :