300X70
শনিবার , ২৪ এপ্রিল ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‌’হুইপপুত্র শারুনসহ অপরাধীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২১ ৯:২১ অপরাহ্ণ

ব্যাংকার মোর্শেদ চৌধুরীর স্ত্রীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: হুইপপুত্র শারুন চৌধুরীসহ অন্যদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন চট্টগ্রামে আলোচিত ব্যাংকার আবদুল মোর্শেদ চৌধুরীর স্ত্রী ও তাঁর স্বজনরা। আজ শনিবার (২৪ এপ্রিল ২০২১) ঢাকা রিপোর্ট ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তারা ওই দাবি জানান।

সংবাদ সম্মেলনে ব্যাংকার আবদুল মোর্শেদ চৌধুরীর স্ত্রী ছাড়াও মোর্শেদ চৌধুরীর মাতা নুর নাহার এবং কন্যা মোবাশ্বিরা জাহান চৌধুরী জুম উপস্থিত ছিলেন। উল্লেখ্য আবদুল মোর্শেদ চৌধুরী গত ৭ এপ্রিল আত্নহত্যা করেন।

সংবাদ সম্মেলনে আবদুল মোর্শেদ চৌধুরীর পরিবার জানায়, হুইপপুত্র শারুন চৌধুরী ও সাবেক ছাত্রনেতা আরশাদুল আলম বাচ্‌চুদের অব্যাহত চাপ, হুমকি ও হামলার কারণে নিরূপায় হয়ে আত্নহত্যার পথ বেছে নেন আবদুল মোর্শেদ চৌধুরী। অশুভ ওই চক্র আবদুল মোর্শেদ চৌধুরী ও তাঁর পরিবারের সদস্যদের পাসপোর্টও নিয়েছে।

আবদুল মোর্শেদ চৌধুরীর স্ত্রী ইশরাত জাহান চৌধুরী সংবাদ সম্মেলনে বলেন, তাঁর স্বামীর আত্নহত্যার প্রায় আড়াই সপ্তাহ পার হয়ে গেলেও কোনো এক অদৃশ্য কারণে সম্পূর্ণ তথ্য প্রমাণ থাকা সত্ত্বেও অপরাধী ও অভিযুক্তরা এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। এর পাশাপাশি তারা বিভিন্নভাবে তাঁকে ও তাঁর পরিবারকে চাপের মুখে রেখেছে। তিনি যে কোনো মুহূর্তে শারুন চৌধুরীদের দ্বারা জীবন ও সম্পদহানির আশঙ্কাও তুলে ধরেন।

ইশরাত জাহান চৌধুরী বলেন, গত ৮ এপ্রিল তিনি চার জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছেন।মামলার এজাহারে উল্লেখিতরা হলেন চিটাগাং চেম্বারের সাবেক পরিচালক জাবেদ ইকবাল, তার ভাই পারভেজ ইকবাল এবং নাইম উদ্দিন সাকিব ও যুবলীগ নেতা শহীদুল হক চৌধুরী রাসেল। এতে অভিযোগ করা হুইপপুত্র শারুন চৌধুরী ও সাবেক ছাত্রনেতা আরশাদুল আলম বাচচু গংদের নেতৃত্বে ব্যাংকার মোর্শেদ চৌধুরীর বাড়িতে হামলা চালিয়েছিল। তখন এ নিয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) ও পুলিশের মধ্যস্থতায় বৈঠক হয়েছিল। কিন্তু তাতে সুফল আসেনি।

সংবাদ সংম্মেলনে ইশরাত চৌধুরী দাবি করেন, “হুইপপুত্র শারুন চৌধুরী আমার স্বামী মোরশেদ চৌধুরীকে একদিন ফোন করে রেডিসন হোটেলে দেখা করতে বলেন। আমার স্বামী তাতে আপত্তি করে বলেছিলেন অ্যাপনার সাথে তো আমার সরাসরি কোন ব্যবসায়িক লেন-দেন নাই তাহলে কেন দেখা করতে বলছেন। তখন শারুন চৌধুরী অত্যন্ত রাগান্বিত হয়ে আমার স্বামীকে হুমকি দিয়ে বলেন, লেন-দেন নাই এখন হবে।”

তিনি অভিযোগ আরো করেন, ২০১৯ সালের মে মাসে এই শারুন চৌধুরী আরোও ১০/১২ জন যুবককে সাথে করে তাঁর বাসায় গিয়েছিলেন। তাঁর বাসায় হামলা হয়েছিল শারুন চৌধুরীর নির্দেশেই।

মোর্শেদ চৌধুরীর সাথে শারুন চৌধুরীর সরাসরি কোন ব্যবসায়িক লেন-দেন না থাকলেও পারভেজ ইকবাল ও জাবেদ ইকবালের মাধ্যমে শারুন চৌধুরী আমার স্বামীর সাথে ব্যবসায় অর্থ বিনিয়োগ করে বলে তিনি শুনেছিলেন। শারুন চৌধুরী জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর পুত্র হওয়ায়, তার ক্ষমতা ব্যবহার করে মোর্শেদ চৌধুরীকে বিভিন্ন সময়ে ভয় ভীতি প্রদর্শন করে মানসিকভাবে বিপর্যস্ত করে তোলে।

ইশরাত জাহান চৌধুরী লিখিত সংবাদ সম্মেলনে বলেছেন, অভিযুক্তরা সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে অত্যন্ত প্রভাবশালী হওয়ায় তাঁর পরিবার সহযোগিতা পায়নি। হুইপ পুত্র শারুনের ব্যবসায়িক পার্টনার পারভেজ-সাকিব গং ব্যবসায়িক কারণে কোনো ডকুমেন্টস ছাড়া ২৫ কোটি টাকা ঋণ দেয় মোর্শেদকে।

এই ঋণের বিপরীতে মোর্শেদ তাদের লাভসহ প্রায় ৩৫ কোটি টাকা পরিশোধ করে। তারপরও চক্রটি এক পর্যায়ে জোরপূর্বক অলিখিত চেকও স্ট্যাম্পে সই নিয়ে নেয়। আর এগুলোর ভয় দেখিয়ে তারা আরো টাকা দিতে চাপ ও নানাভাবে হুমকি দেয় এবং ফ্লাটে হামলা চালায়।

অব্যাহত চাপে অতিষ্ঠ হয়ে মোর্শেদ আমাদের নিয়ে দেশ ত্যাগ করতে চাইলে খবরটি জানতে পেরে তারা পাসপোর্ট কেড়ে নেয়। ফলে একটু স্বস্তির সঙ্গে বাঁচার সব অবলম্বন হারিয়ে তিনি আত্বহত্যার পথ বেছে নেন।

তিনি বিচারের দাবি নিয়ে এই কোভিড মহামারির মধ্যেও চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন। তিনি অপরাধীদের বিচারের আওতায় আনতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মহেশপুরে দুই হাজার পরিবারের হাতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার তুলে দিলেন আনিচুরজ্জামান টিপু

ইসলামিক কো-অপারেশন ইয়্যুথ ফোরামের ৪র্থ সাধারণ অধিবেশন ইস্তাম্বুলে অনুষ্ঠিত হচ্ছে

হয়ে  গেল নাট্যদল থিয়েটার অঙ্গন এর আয়োজনে “নন্দিতজনের আলাপচারিতা”

গোবিন্দগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত চাষিদের মাঝে চারা ও সার বীজ বিতরণ

গ্রাহক ও মার্চেন্টদের অনলাইন পেমেন্ট আরো সহজ করতে চালু হলো বিকাশ বিজনেস ড্যাশবোর্ড

রেল যোগাযোগ ব্যবস্থা আধুনিকায়ন ও যুগউপযোগী করার লক্ষ্যে রেলে ইলেক্ট্রিসিটি ব্যবহার হবে : রেলপথ মন্ত্রী

অগ্রাধিকারমূলক বাণিজ্য ও ট্রানজিট চুক্তির সুবিধা কাজে লাগাতে হবে : বাণিজ্যমন্ত্রী

নোয়াখালীর হাতিয়ায় পদবঞ্চিত ছাত্রদলের ঝাড়ু মিছিল

শ্রীলঙ্কা হবে না বাংলাদেশ

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, আহত ১

ব্রেকিং নিউজ :