300X70
শনিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এবার দল ও সংসদ পদ ছাড়ছেন দীনেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ৯:৫৯ অপরাহ্ণ

ভারত থেকে মনোয়ার ইমাম: আবার তৃণমূলে ধস, এবার দল ও সংসদ পদ ছাড়তে চলেছে দীনেশ। আজ হঠাৎ করে পশ্চিম বাংলার সাবেক কেন্দ্রীয় স্বাস্থ্য ও রেল মন্ত্রী এবং রাজ্যে সভার সংসদ সদস্য এবং তৃনমূল কংগ্রেস এর নেতা দীনেশ ত্রিবেদী সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন।

সেই সঙ্গে তৃণমূল কংগ্রেস ছাড়তে চলেছে দীনেশ। যার ফলে ফের ধাক্কা খেল তৃণমূল কংগ্রেস বঙ্গ রাজ্যে রাজনীতিতে। তবে তিনি বিজেপির দিকে এগিয়ে যাচ্ছে এটা বলার অপেক্ষা রাখে না। সম্প্রতি এক এক করে প্রায় তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতারা বিজেপি দিকে চলে যাচ্ছে। এবং যতদিন যাচ্ছে ততই ভাঙ্গছে ও ঘর ফাঁকা হয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের। দীনেশ ত্রিবেদীর রাজনৈতিক জীবন শুরু ১৯৯০ সাল থেকে। সাবেক প্রধানমন্ত্রী ও জনতা দলের নেতা প্রয়াত ভি পি সিং আমাল থেকে।

পরে সাবেক মন্ত্রী ও প্রায়ত আইনজীবী অশোক কুমার সেন এর হাত ধরে বঙ্গ রাজনীতি তে প্রবেশ এই গুজরাটের কচ্ছ এর মানুষ টির।পরে জনতা দল থেকে কংগ্রেস, তার পর ১৯৯৮ সালে মমতা বন্দ্যোপাধ্যায় হাত ধরে তৃণমূল কংগ্রেস যুক্ত হন।

মমতা বন্দ্যোপাধ্যায় দীনেশ ত্রিবেদী কে তিন বার সংসদ এবং কেন্দ্রীয় সরকারের অধীনে স্বাস্থ্য ও রেল মন্ত্রী করেন। গত লোকসভা নির্বাচনে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে থেকে আরেক দলত্যাগী তৃণমূল কংগ্রেসের নেতা অর্জুন সিং কাছে পরাজিত হন।

তার পর পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দীনেশ ত্রিবেদী কে রাজ্যে সভায় পাঠিয়ে দেন। এর পর দীর্ঘদিন দলের নেতা ও কর্মীদের সঙ্গে তার বনিবনা না হওয়ায় তিনি আচমকা আজ রাজ্যে সভা পদত্যাগ করেছেন।

তবে তৃণমূল কংগ্রেসের একজন পশ্চিম বাংলার মন্ত্রী ও নেতা বলেন দীনেশ ত্রিবেদী চলে যাওয়া তে দলের কোনো প্রভাব ফেলবে না। কারণ দীনেশ ত্রিবেদী র নিজের পাড়ায় দশটা ভোট ও লোক নেই। মমতার দয়ায় মন্ত্রী ও নেতা হয়েছিলেন।এ প্রসঙ্গে দীনেশ ত্রিবেদী কোন উত্তর পাওয়া যায় নি।। ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :