300X70
শনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“ঘাস ফুল” এর আবার এলো যে সন্ধ্যা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ৫:২৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : “ঘাস ফুল” এর আয়োজনে মনোমুগ্ধকর সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় বানানী ক্লাব মিলনায়তনে সুরের আবেশে ভেসেছেন ২ শতাধিক দর্শক-শ্রোতা।

এবারের আয়োজনের থিম ছিলো “আবার এলো যে সন্ধ্যা”। মূলত ৭০ ও ৮০ দশকের চলচ্চিত্রের জনপ্রিয় ২০ টি গান দিয়ে সাজানো ছিলো অনুষ্ঠান। ঘাস ফুলের বন্ধুরা যখন যে গানটি করেছে তখন ব্যাক স্ক্রিনে চলচ্চিত্রের মূল নায়ক নায়িকার অভিনয় প্রদর্শিত হয়েছে। এ যুগের শিল্পীদের গানে যেনো নেচেছে রাজ্জাক, শাবানা, কবরি, ববিতা, জসিম, ইলিয়াস কাঞ্চন আর মেগাস্টার উজ্জ্বল জমানার রুপালি পর্দার তারকারা। নান্দনিক একটা গানের অনুষ্ঠান স্বল্প সময়ের জন্য হলেও দর্শকদের ফিরিয়ে দিয়েছে শৈশব আর কৈশোরের সোনালি স্মৃতি।

যেহেতু সিনেমার গান, তাই সিনেমা হলের আবহ সৃষ্টি করা হয়েছিলো মিলনায়তনে। সবাইকে প্রবেশ পথে দেয়া হয়েছে টিকেট। শুরুতে স্কিনে ভেসে ওঠে জাতীয় পতাকা, একইসাথে জাতীয় সঙ্গীত। আবার, বিরতিতে এবং অনুষ্ঠান শেষে সিনেমা হলের বেল বেজে উঠেছে। উপস্থাপক মেজর জালাল উদ্দীন (অবঃ) ও চার্টার্ড একাউন্টেন্ট ফাতেমা ঝুনু মঞ্চে এসেছিলো সত্তুরের দশকের নায়ক-নায়িকাদের সাজে। অবশ্য, আমন্ত্রণ পত্রে সবাইকে ৭০ ও ৮০ দশকের গেটআপে আসতে অনুরোধ করা হয়েছিলো। সবাইকে স্বাগত জানান বিশিষ্ট আইনজীবী জিল্লুর রহমান স্বপন ও ব্যবসায়ী আতিকুর রহমান।

টেলিভিশনের স্পেশাল গ্রেডের শিল্পী আহমেদ মায়া ও আজন্তা বড়ুয়া “ গেয়ে ওঠেন এক নদী রক্ত পেরিয়ে……। হিমশীতল নিরবতা নেমে বসে পুরো মিলনায়তনে। ইকবাল আহমেদ প্রদীপ গেয়ে ওঠেন “ আবার এলো যে সন্ধ্যা……..। এসময় ব্যাক স্ক্রিনে ভেসে ওঠে সুবর্ণা মুস্তফা আর রাইসুল ইসলাম আসাদের ঘুড্ডি সিনেমার গানের দৃশ্য। জিয়াউল হায়দার গেয়ে শোনান এপার ওপার চলচ্চিত্রের গান “ভালোবাসার মূল্য কত….। নরম গরম ছবি গান “ ওরেও বাশিওয়ালা…. পরিবেশন করেন হিরামন বড়ুয়া ও আহমেদ মায়া। এরপর সত্যব্রত সাহা ও আহমেদ মায়া শোনান “ তুমি যে আমার কবিতা…। এরপর শিল্পীরা “ এই মন তোমাকে দিলাম…, চাঁদের সাথে আমি দেবোনা তোমার তুলনা…., মন চায় প্রতিদিন….., তুমি যেখানে, আমি সেখানে…., আমার গরুর গাড়িতে বউ সাজিয়ে….., একবার যদি কেউ ভালোবাসতো….., দিন যায় কথা থাকে….., ঐ রাত ডাকে ঐ চাঁদটাকে তুমি কোথায়…., বুকে আছে মন, মনে আছে আশা….., চুমকি চলেছে একা পথে…., বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে…. এমন অসংখ্য জনপ্রিয় গান।

সন্ধ্যা থেকে রাত ১০ট। সময়টা কেমন করে ফাঁকি দিয়েছে কেউই টের পাননি। অনুষ্ঠান শেষে সবাইকে আপ্যায়িত করা হয়। যাবার বেলা সবার চোখ যেনো বলছিলো…. আবারো দেখা হবে, এমন মুগ্ধতা ছড়ানো আয়োজনে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ব্র্যাক ব্যাংক ও লো মেরিডিয়েনের মধ্যে এমপ্লয়ি ব্যাংকিং চুক্তি

দেশের মানুষের গড় আয়ু কিছুটা বেড়েছে

কালিয়ায় মূলশ্রী ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ সামগ্রী উপহার বিতরণ

পদ্মা সেতু বাংলাদেশকে আত্মবিশ্বাসী করেছে : যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ

চলতি অর্থ বছরে ডেঙ্গু মোকাবেলায় সিটি কর্পোরেশন ৪০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে : স্থানীয় সরকার মন্ত্রী

আজ মহান বিজয়ের মাসের দ্বিতীয় দিন

স্বচ্ছতা ও দায়িত্বের সাথে প্রকল্পের কাজ গতিশীল করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

দেশে ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭৮২

আরও দুই আসামির জবানবন্দি, নিহত ইসকনভক্ত প্রান্ত দাসকে পেটানোর কথা স্বীকার

ভালো কাজের হোটেল একটি মানবিক উদ্যোগ : ডিসি মমিনুর রহমান