300X70
সোমবার , ২৬ ডিসেম্বর ২০২২ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শুরু হয়েছে ষষ্ঠ টিউন অফ আর্ট আন্তর্জাতিক শিল্প উৎসব 

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২২ ৮:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশের ৫১তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে নর্দান ইউনিভার্সিটি’ বাংলাদেশ ও ফোকাস বাংলাদেশ এর যৌথ আয়োজনে এবং বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের (বিআরসি) সহযোগিতায় ষষ্ঠ টিউন অফ আর্ট আন্তর্জাতিক শিল্প উৎসব শুরু হয়েছে।

তিন দিনব্যাপী আন্তর্জাতিক উৎসবে ১৪টি দেশের ২৫০ জন শিল্পীর পেইন্টিং, প্রিন্ট, ফটোগ্রাফ, ভাস্কর্য এবং ট্যাপেস্ট্রি সহ ২৮০ টি শিল্পকর্ম রয়েছে।

আজ সোমবার (২৬ ডিসেম্বর) উদ্বোধনী অনুষ্ঠানটি নর্দান ইউনিভার্সিটির মিলনায়তনে অনুষ্ঠিত হয় এবং তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ উৎসবের উদ্বোধন করেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব সুলতানা আফরোজ, এন.ইউ.বি ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, এন.ইউ.বি’র প্রো-ভিসি অধ্যাপক ড. নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী বীরেন সোম, দৈনিক জনতা পত্রিকার সম্পাদক আহসান উল্লাহ, দৈনিক ইন্ডাস্ট্রি পত্রিকার সম্পাদক এনায়েত করিম ও ফোকাস বাংলাদেশের প্রতিষ্ঠাতা পরিচালক কাওসার হুসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ- এর ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা সভাপতি, বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র, এন.ইউ.বি, অধ্যাপক ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র এর নির্বাহী পরিচালক অধ্যাপক ড. আনোয়ারুল করিম।

উদ্বোধনী অনুষ্ঠানে নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা দর্শক ও অতিথিদের মুগ্ধ করে।

বাংলাদেশের শিল্পী বীরেন সোম, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেলা ক্যানফিল্ড, ভারতের প্রবীণ কর্মকার এবং ইরানের মাহসা মেহেদি জাদেহ সহ একটি আন্তর্জাতিক জুরি প্রদর্শনী এবং পুরস্কারের জন্য শিল্পকর্ম নির্বাচিত করেন। জুরি চয়েস অ্যাওয়ার্ড পেয়েছেন ১৬ জন অংশগ্রহণকারী শিল্পী এবং ছয় বাংলাদেশি শিল্পী বিশেষ সম্মাননা পুরস্কার পেয়েছেন।

বাংলাদেশের শিল্পী ফাতিমা তাহমিম, হৃদি আরদা আহমেদ, জান্নাতুল ফেরদৌস মুক্তি, কাব্যশ্রী সাহা ছোঁয়া, প্রীতি দেব, মুত্মাইন্না বিনতে হাবিব, নূর এ সাবা অশিন, স্বদেশ সুত্রধর, সৈয়দা জোবাইদা সিদ্দিকা, এস এ নূর আলি এবং ভারতের শিল্পী শেখ আহসান, স্বপ্না সিনহা, সৌর সনি ও আর পদ্মজা, নেপালের শিল্পী প্রীতম থাপা ও আমেরিকার নাফিসা আফরিন ইকবাল জুরি চয়েস এ্যাওয়ার্ড গ্রহন করেন।

বাংলাদেশের মোঃ শাহিদুল ইসলাম সবুজ, নাইমা উল হুসনা, মানসী রয়, ফারিসা মাহমুদ, সোনিয়া বিনতে হাসান ও তানভিনা ফারজানা বিশেষ সম্মাননা পদক গ্রহন করেন । প্রদর্শনীটি ২৮ ডিসেম্বর, ২০২২ পর্যন্ত চলবে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চার দিনে ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ৯ হাজারের বেশী

২০৪১ সালে বাংলাদেশ হবে স্মার্ট, সমাজ হবে স্মার্ট সোসাইটি: প্রধানমন্ত্রী

চট্টগ্রামে জুনায়েদ বাবুনগরীর প্রধান খাদেম এনামুল হাসান ফারুকী গ্রেফতার

গরু চুরির অভিযোগে দুই চোরকে চোখ বেঁধে মারধর

পশ্চিম বাংলার ৮ম দফায় শেষ ভোট কাল

ঢাকায় হেরোইন-ফেনসিডিলসহ গ্রেফতার ৬০

৫৫৫ বাংলাদেশিকে সুদান থেকে জেদ্দা নেওয়া হচ্ছে

বৈধ পথে রেমিটেন্স পাঠানোর জন্য ব্রিটিশ-বাংলাদেশিদের প্রতি প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর আহ্বান

সুবাহকে ডিভোর্স দিয়ে দ্বিতীয় স্ত্রীকে নিয়ে সংসার করার ঘোষণা ইলিয়াসের

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির শ্রদ্ধা