300X70
সোমবার , ২২ জানুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আফগানিস্তানে বিধ্বস্ত বিমানের ৪ যাত্রী জীবিত উদ্ধার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২২, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার রাজধানী মস্কো যাওয়ার পথে আফগানিস্তানে বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটির চার যাত্রীকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে উড়োজাহাজে থাকা বাকি দুজন যাত্রীর কী অবস্থা, তা এখনো জানা যায়নি। রাশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।
বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, তালেবানের প্রাদেশিক সরকারের দুজন কর্মকর্তা বলেছেন, উদ্ধার করা চারজন বর্তমানে তালেবান প্রশাসনের কর্মকর্তাদের হেফাজতে রয়েছেন। ওই কর্মকর্তারা দুর্গম পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করেছেন।
তালেবান সরকারের শীর্ষ মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, জীবিত ব্যক্তিদের মধ্যে বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটির পাইলট রয়েছেন।
এক বিবৃতিতে জাবিহুল্লাহ মুজাহিদ আরও বলেন, ইসলামিক আমিরাতের অনুসন্ধানী দল বাকি যাত্রীদের তল্লাশি করে সাহায্য করার চেষ্টা অব্যাহত রেখেছেন।
শনিবার রাতে রাশিয়ার চার্টার্ড বিমানটি আফগানিস্তানে নিখোঁজ হয় বলে জানিয়েছিল রাশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ। বিমানটিতে ছয়জন যাত্রী ছিলেন।
রাশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, বিমানটি চার্টার্ড অ্যাম্বুলেন্সের ফ্লাইট ছিল। এটি থাইল্যান্ডের পাতায়া থেকে ভারত ও উজবেকিস্তান হয়ে মস্কোর দিকে যাচ্ছিল। ফ্রান্সে তৈরি ফ্যালকন-১০ মডেলের উড়োজাহাজটি ১৯৭৮ সালে তৈরি করা হয়েছিল।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :