300X70
শুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ই-কুরিয়ারের মার্চেন্টদের এসএমই লোন দিবে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৮, ২০২৩ ১২:৫০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : লজিস্টিক কোম্পানির হাজার হাজার মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন-সুবিধা প্রদান করতে ই-কুরিয়ারের সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

‘ডটলাইনস’- এর মালিকানাধীন ই-কুরিয়ার লিমিটেড (eCourier Ltd.) বাংলাদেশের শীর্ষস্থানীয় লজিস্টিক কোম্পানি।

এই চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংক সারাদেশে ক্ষুদ্র ই-কুরিয়ার ব্যবসায়ীদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোন ‘সাফল্য’ এবং ডিজিটাল মাইক্রো লোন ‘জীবিকা’ ঋণসুবিধা প্রদান করবে। এই ডিজিটাল লোনের আওতায় উদ্যোক্তারা কোনো প্রকার কাগজ-সংক্রান্ত ঝামেলা ছাড়াই দিনরাত ২৪ ঘণ্টা তাত্ক্ষণিক ঋণ নিতে পারবেন।

এই পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্য হলো, ব্র্যাক ব্যাংকের বিস্তৃত এসএমই নেটওয়ার্কের সাহায্যে সারাদেশের তৃণমূল পর্যায়ে ই-কমার্স এবং উদীয়মান ব্যবসায়িক ক্ষেত্রে জড়িত ক্রমবর্ধমান ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসায়িক প্রয়োজন পূরণ করা।

২০ নভেম্বর ২০২৩ ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং ই-কুরিয়ার লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল এই চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এবং ই-কুরিয়ার লিমিটেডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই চুক্তি সম্পর্কে আশাবাদ ব্যক্ত করে সৈয়দ আব্দুল মোমেন বলেন, “প্রতিষ্ঠাকাল থেকেই ব্র্যাক ব্যাংক আর্থিক অন্তর্ভুক্তির ওপর লক্ষ্য রেখে এসএমই অর্থায়নের ওপর বিশেষ মনোযোগ দিয়ে আসছে।

আমাদের এই ডিজিটাল লোন-সুবিধা দেশের ব্যাংকিং সেবার বাইরে থাকা ক্ষুদ্র ও ছোট উদ্যোক্তাদের ফরমাল ব্যাংকিং ব্যবস্থার আওতায় নিয়ে আনার মাধ্যমে দেশে বৃহৎ পরিসরে আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতকরণ এবং জাতীয় উন্নয়নে ভূমিকা রাখছে।

এই চুক্তি তৃণমূল উদ্যোক্তাদের ডিজিটাল টুল ব্যবহার করে সহজে ঋণপ্রাপ্তির সুযোগ প্রদানের মাধ্যমে তাদের ব্যবসা সম্প্রসারণে সাহায্য করবে। এভাবে এসএমই গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে প্রযুক্তির ব্যবহার নিশ্চিতের মাধ্যমে আমরা আমাদের ডিজিটাল ট্রান্সফরমেশন যাত্রা অব্যাহত রাখব।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :