300X70
বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এলজিইডির ক্রিলিক প্রাতিষ্ঠানিকীকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২৩ ৪:১০ অপরাহ্ণ

এতে অংশ গ্রহন করে উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধি


নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : রাজধানীর আগারগাঁও এলজিইডি প্রধান কার্যালয়ের কনফারেন্স হলে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রতিষ্ঠিত ক্লাইমেট রেজিলিয়েন্ট লোকাল ইনফ্রাস্ট্রাকচার সেন্টার (ক্রিলিক) ও এলজিইডি-এর বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সঙ্গে উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের ক্রিলিকের প্রাতিষ্ঠানিকীকরণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৩০ আগস্ট) সকালে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এলজিইডির সড়ক ও সেতু রক্ষণাবেক্ষণ ইউনিট এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী গোপাল কৃষ্ণ দেবনাথ। ক্রিলিকের পরিচালক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী প্রকাশ চন্দ্র বিশ্বাস অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সভায় এলজিইডি ক্রিলিকের পটভূমি, অগ্রগতি এবং প্রাতিষ্ঠানিকীকরণ সংক্রান্ত বিজনেস প্লান উপস্থাপন করা হয়। স্থানীয় জলবায়ু সহিষ্ণু অবকাঠামো উন্নয়ন পরিকল্পনায় ও বাস্তবায়নে ক্রিলিক উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

এক্ষেত্রে ক্রিলিকের প্রাতিষ্ঠানিকীকরণ ও পরিচালনা সংক্রান্ত সহায়তার জন্য এবং সকল উন্নয়ন প্রকল্পসমূহের সমন্বয় সাধনে উপস্থিত উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের প্রতি আহবান জানানো হয়। এর প্রেক্ষিতে উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিগণ তাদের দৃঢ় সমর্থন ও সহযোগীতার আশ্বাস দেন।

উন্নয়ন সহযোগী সংস্থার পক্ষে উপস্থিত ছিলেন বিশ্বব্যাংকের সিনিয়র আরবান স্পেশালিস্ট কাওয়াবেনা আমানকাওয়া-আয়ে, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) এর সিনিয়র প্রজেক্ট অফিসার অমিত দত্ত রায়, ফ্রেঞ্চ এজেন্সি ফর ডেভেলপমেন্ট (এএফডি) এর প্রজেক্ট ম্যানেজার তামান্না বিনতে রহমান, জার্মান ডেভেলপমেন্ট ব্যাংক (কেএফডব্লিউ) এর পোর্টফোলিও কো-অর্ডিনেটর মানিক কুমার সাহা।

সভাশেষে এলজিইডির প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন তার অফিস কক্ষে উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আন্তরিকতাপূর্ণ পরিবেশে ক্রিলিকের ভবিষৎত নিয়ে কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন ক্লাইমেট রেজিলিয়েন্ট ইনফ্রাস্ট্রাকচার মেইনস্ট্রিমিং (ক্রিম) প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ নাজমুল হাসান চৌধুরী, ক্রিলিকের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল খালেক, সিনিয়র সহকারী প্রকৌশলী ফাতেমা ইসমত আরা, আইডিসি-ক্রিলিক এর টিম লিডার ড. ড্যান বুম প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :