300X70
শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কাজীপাড়া মেট্রোস্টেশন চালু হচ্ছে আজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২০, ২০২৪ ১২:৩৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : আজ খুলে দেওয়া হবে মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন। কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলনের সময় ক্ষতিগ্রস্ত হয় স্টেশনটি। এটি সংস্কার করে চালুর ব্যবস্থা করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড। এতে প্রাথমিক খরচ পড়েছে ২০ লাখ ৫০ হাজার টাকার মতো। সব কাজ শেষ হলে খরচ আরও বাড়বে। এছাড়া এই শুক্রবার থেকেই সাপ্তাহিক বন্ধ উঠিয়ে নিয়ে নিয়মিত চলাচল করতে যাচ্ছে মেট্রোরেল।

বৃহস্পতিবার রাজধানীর ইস্কাটন রোডের প্রবাসী কল্যাণ ভবনের ডিএমটিসিএল’র কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ এ কথা জানান।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, আজ থেকেই কাজীপাড়া স্টেশন চালু হবে। এই স্টেশন চালু করতে ২০ লাখ ৫০ হাজার টাকা খরচ হয়েছে। সেখানে এখনও অনেক সরঞ্জাম লাগবে, যা আস্তে আস্তে ঠিক করা হবে। তখন খরচ বাড়তে পারে। তবে শুধু মানুষের কথা ভেবে দ্রুত এটা চালু করা হচ্ছে।
শুক্রবার মেট্রোরেল চলাচলের বিষয়ে তিনি বলেন, শুক্রবার দুপুর ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত মেট্রোরেল চলবে। এ ক্ষেত্রে হেডওয়ে (দুই ট্রেনের মধ্যবর্তী সময়) ১০ মিনিট, ৮ মিনিট ও ১২ মিনিট থাকবে সময় অনুযায়ী।

মিরপুর ১০ স্টেশন চালু নিয়ে ব্যবস্থাপনা পরিচালক বলেন, এই স্টেশন নিয়ে একটি কমিটির কাজ করছে। এখনও কী কী ক্ষয়ক্ষতি হয়েছে তা ওই কমিটি দেখছে। আগামী সাত দিনের মধ্যে জানা যাবে ক্ষয়ক্ষতির পরিমাণ। তখন সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, গত ১৯ দিনে যাত্রী পরিবহন হয়েছে ৪ কোটি ৪৯ লাখ ৯ হাজার ৯ জন, আর আয় হয়েছে ২০ কোটি ৬৭ লাখ ৩ হাজার ৫৫১।

শুক্রবারের সময়সূচি : শুক্রবারের মেট্রোরেল চলাচলের সময়সূচি হলো, উত্তরা উত্তর থেকে মতিঝিল রুটে দুপুর ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত। মতিঝিল থেকে উত্তরা উত্তর রুটে দুপুর ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত।

সাত সদস্যবিশিষ্ট একটি কমিটি : এছাড়া গত ১৮ সেপ্টেম্বর মেট্রোরেলের ভায়াডাক্টের বিয়ারিং প্যাড স্থানচ্যুত হওয়ার কারণ অনুসন্ধান এবং ভবিষ্যতে এমন ঘটনা প্রতিরোধে প্রয়োজনীয় সুপারিশসহ রিপোর্ট জমা দিতে সাত সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে রয়েছে ডিএমটিসিএল, প্রকল্প ও পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দাখিল করা হবে। তখন এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জানা যাবে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর