300X70
সোমবার , ১৩ মে ২০২৪ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

গরবিনী মা সম্মাননা পেলেন ১০ মা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৩, ২০২৪ ১:২৬ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : বিশ্ব মা দিবস উপলক্ষ্যে ১০ জন গর্ভধারিণী মাকে ‘গরবিনী মা-২০২৪’ সম্মাননা প্রদান করেছে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল। ১০ মায়ের হাতে সম্মাননা তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ রাজধানীর মহাখালী ডিওএইচএস-এর রাওয়া কনভেনশন সেন্টারে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত বিশ্ব মা দিবস উপলক্ষ্যে ১০ জন মায়ের হাতে এ বিশেষ সম্মাননা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, মায়ের ঋণ কখনো শোধ করা যায় না, সম্ভবও নয়, অন্ততপক্ষে আমাদের মাঝে এ বোধ যেন থাকে মায়ের কারণে আজ আমি এ পর্যন্ত এসেছি। তিনি বলেন, আমরা যারা মায়ের স্নেহ ও ভালবাসা পেয়েছি এবং পাচ্ছি আমারা যেন মায়ের প্রতি ভক্তি শ্রদ্ধা ও সম্মান দেখাই এবং তার প্রতি যেন যথাযথ দায়িত্ব পালন করি। পরবর্তী প্রজন্মকেও সেটা যাতে শেখাতে পারি সেজন্য আমাদের আরো বেশি সচেতন হওয়া প্রয়োজন।

মন্ত্রী বলেন, আমার মনে হয়, বর্তমান প্রজন্মের মধ্যে মায়ের প্রতি ভালোবাসা কমে যাচ্ছে। মোবাইল আসক্তির কারণে শ্রদ্ধাবোধ কমে যাচ্ছে। আমাদের সচেতন হওয়া উচিত। মা ও দেশকে যেন সন্তানরা ভালোবাসে। তিনি বলেন, একসঙ্গে বাসায় সবাই মিলে খাওয়ার রেওয়াজ যেন এখন উঠে গেছে। মোবাইল দেখা, টিভি দেখা, পড়াশোনা করা সবকিছুই এখনকার সন্তানরা নিজের রুমেই থাকতে বেশি পছন্দ করে। আমাদের উচিত, একসঙ্গে কিছুটা হলেও সময় কাটানো।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, আরমা দত্ত, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী বক্তৃতা করেন।

এবার বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার সমাজের প্রতিষ্ঠিত ১০ জন সুনাগরিকের গরবিনী মাকে সম্মাননা দেওয়া হয়। তাঁরা হলেন—ঢাকার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ হাফিজুর রহমানের মা সাহারা রহমান, বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লিমিটেডের পরিচালক (যুগ্ম সচিব), হায়াত -উদ – দৌলা খানের মা সাজেদা খাতুন, যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের মা সুরুচি জোয়ারদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সামসাদ মজুমদারের মা সৈয়দা নাসরিন মতুর্জা, বিএসএমএম ইউ এর মেডিসিন বিভাগের ডিন অধ্যাপক ডাঃ আবু নাসার রিজভীর মা নাফিজা বেগম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান নগর পরিকল্পনাবিদ প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলামের মা হোসনে আরা, প্রথম আলোর চিফ ডিজিটাল বিজনেস অফিসার জাবেদ সুলতান পিয়াসের মা জেবুন্নেছা, জনপ্রিয় কন্ঠশিল্পী মডেল ও অভিনেতা তাহসান রহমান খানের মা প্রফেসর ড. জেড এন তহমিদা বেগম, নাট্য ও চলচ্চিত্র অভিনেতা শতাব্দী ওয়াদুদের মা আফরোজা নাছরিন, নন্দিত অভিনেত্রী ও মডেল মেহজাবিনের মা গাজালা চৌধুরী এবং অদম্য মেধাবী লাবনী আক্তারের মা বেবি বেগম।

পরে মন্ত্রী গরবিনী মা-২০২৪ সম্মাননা প্রদান অনুষ্ঠানে সকল মাকে ক্রেস্ট, মেডেল, ফ্রি মাস্টার হেলথ চেক-আপ প্যাকেজ, উডেন পিকচার ও উপহার সামগ্রী তুলে দেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

টেকনাফে কোস্ট গার্ডের অভিযানে ১ হাজার ১৮২ ক্যান বিয়ার জব্দ

ঢাকায় পুলিশের ওপর হামলা, ৪০০০ জনের বিরুদ্ধে মামলা

আইসিএসবি দেশের ব্যবসা ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ইউক্রেনে ৪০ বিলিয়ন ডলারের সহায়তা অনুমোদন মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষে

বাণিজ্য প্রতিমন্ত্রীর সাথে ইউএনডিপি প্রতিনিধির সৌজন্য সাক্ষাত

ডিজিটাল নিরাপত্তা আইনের কতিপয় ধারা নিবর্তনমূলক : জিএম কাদের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন ২০ সেপ্টেম্বর থেকে শুরু

আদানির প্রতিনিধি দল ঢাকায়, কয়লার দাম নিয়ে আলোচনা শুরু

টরন্টোতে বন্দুকধারীর গুলিতে ৫ জন নিহত : পুলিশ

অপো সার্ভিস ডে’র ২ বছর পূর্তিতে চলছে দুই মাসব্যাপী কার্নিভাল