300X70
মঙ্গলবার , ২৪ আগস্ট ২০২১ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রাভা হেলথের সেবাদান পুনরারম্ভ হচ্ছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৪, ২০২১ ১:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
আজকে থেকে প্রাভা হেলথ রোগীদের সেবাদান করতে পুনরায় তাদের সকল সার্ভিস আবারও শুরু করছে। ডিজিএইচএস গত ২ আগস্ট ২০২১ তারিখে তাদের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করে।
২০০৭ সালে প্রতিষ্ঠার সময় থেকে প্রাভা হেলথ দায়িত্বের সাথে ডিজিএইচএস প্রদত্ত সকল গাইডলাইন ও পলিসি নির্দেশনা মেনে আসছে এবং আন্তর্জাতিক মানের ক্লিনিকাল কোয়ালিটি বজায় রেখেছে।

গত জুলাইতে একটি অনুসন্ধান এবং পরিদর্শনকালে কিছু মৌখিক এবং গৌণ বিষয় পরিবর্তনের সুপারিশ করা হয় যার কোনটিই প্রাভা এর ক্লিনিকাল গুণমান বা আমাদের প্রদত্ত চিকিৎসা সেবা সম্পর্কিত ছিল না। সুপারিশগুলির মধ্যে রয়েছে: প্রাভার ডোনিং এবং ডোফিংয়ের জন্য আলাদা জায়গা না থাকা, ভ্রমণকারীদের কোভিড পরীক্ষার জন্য ১৫০ টাকা নিবন্ধন ফি নেওয়া, এমবিবিএস ডাক্তার দ্বারা পরীক্ষা না করিয়ে কোভিড টেস্টে স্বাক্ষর করা এবং কোম্পানির ওয়েবসাইটে ডব্লিউএইচও কে পার্টনার হিসেবে উল্লেখ করা।

এই সমস্ত সুপারিশগুলি অবিলম্বে ২ আগস্ট স্থগিতাদেশ নোটিশের আগেই যথাযথভাবে সমাধান করা হয়েছিল। এই পদক্ষেপগুলির মধ্যে রয়েছে ডোনিং এবং ডোফিং এরিয়া আলাদা করা, বিদেশগামী যাত্রীদের কোভিড পরীক্ষার জন্য ১৫০ টাকা রেজিস্ট্রেশন ফি নেওয়া বন্ধ করা, কোভিড রিপোর্টে সাইন অফ করার জন্য অতিরিক্ত একজন ভাইরোলজিস্ট (এমবিবিএস ডাক্তার) এর যোগদান এবং প্রাভার ওয়েবসাইটে “পার্টনার”-কে “কর্পোরেট ক্লায়েন্ট” হিসেবে সংশোধন করা।

“পরিস্থিতির সমাধান হওয়াতে আমরা অনেক আনন্দিত এই কারণে যে, দেশের এই পাবলিক হেলথ ক্রাইসিসের মাঝে আমরা আবারও সকল রোগীকে পুনরায় সেবা দিতে পারবো। আমাদের অনুশোচনা এই যে, গত ৩ সপ্তাহে ঢাকা ও দেশের বিভিন্ন প্রান্ত থেকে যেসকল কয়েক হাজার রোগী আমাদের সাথে যোগাযোগ করেছেন তাদের আমরা সেবা দিতে পারিনি।”, বললেন সিলভানা কিউ সিনহা, ফাউন্ডার, চেয়ার, এবং প্রাভা হেলথ এর সিইও।

প্রাভার চিফ মেডিকেল অফিসার ডা. সিমিন এম. আক্তার আরও যোগ করেন, “আমাদের সকল সেবাগ্রহীতাকে আমরা বলতে চাই, সহানুভূতিশীল ও মর্যাদাপূর্ণ বিশ্বমানের স্বাস্থ্য সেবা দেশের সকল মানুষের প্রাপ্য, এই বিশ্বাসে আমরা প্রাভা হেলথ প্রতিষ্ঠা করি। এই আকাঙ্ক্ষা ও বিশ্বাস বজায় রেখে আমরা ২০১৭ সাল থেকে লক্ষাধিক রোগীকে আমরা সেবা দিয়েছি এবং ১,৫০,০০০ এরও বেশি সংখ্যক কোভিড-১৯ পরীক্ষা সম্পন্ন করেছি।”

প্রাভার ল্যাবরেটরি এবং টেস্টিং এর কোয়ালিটি সম্পর্কে প্রাভার সিনিয়র ল্যাবরেটরি ডিরেক্টর ডা. জাহিদ হুসেইন বলেন, “প্রাভার ল্যাব সরঞ্জাম অত্যাধুনিক, যেমনটা বিশ্বের সেরা ল্যাব গুলোতে দেখা যায় এবং কোভিড-১৯ পরীক্ষায় আমরা শুধুমাত্র বাংলাদেশ সরকার ও ইউরোপিয়ান ইউনিয়ন উভয় অনুমোদিত রিএজেন্ট ব্যবহার করি।”

প্রাভা হেলথ গুরুত্ব দিয়ে বলতে চায় যে, বাংলাদেশ ও সারা বিশ্ব যে ক্ষয় ও দুর্দশা নিয়ে এই মহামারীর মধ্য দিয়ে যাচ্ছে, সেখানে তারা সততা ও স্বচ্ছতা বজায় রেখে সকল রোগীদের সেবা দিতে থাকবে।

প্রাভা হেলথ সম্পর্কে: প্রাভা একটি “ব্রিক এবং ক্লিক” স্বাস্থ্যসেবা প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মটি গতানুগতিক স্বাস্থ্য সেবার সাথে টেকনোলজিকে একত্রিত করেছে। যেখানে ডিজিটাল স্বাস্থ্য এবং ইন-ক্লিনিকের অভিজ্ঞতাগুলিকে একত্রিত করে সামঞ্জস্যপূর্ণ অভিজ্ঞতা তৈরি করে। এই পরিষেবা ডাক্তার-রোগীর সম্পর্ককে অর্থপূর্ণ করেছে (১৫ মিনিটের অ্যাপয়েন্টমেন্ট) এবং মানসম্মত ডায়াগনস্টিকস (ল্যাব এবং ইমেজিং) এবং ওষুধ।

সবমিলিয়ে রোগীর অভিজ্ঞতা এবং স্বাস্থ্য মান উন্নয়নের ভালো ফলাফল পাওয়া যায়। প্রাভার ডিজিটাল পণ্যের মধ্যে রয়েছে বাংলাদেশের প্রথম রোগী পরিষেবা অ্যাপ (২০১৮ সালে চালু), সেই সাথে টেলিমেডিসিন, ই-ফার্মেসি এবং ভার্চুয়াল প্রাইমারি কেয়ার এসব তো রয়েছেই। প্রাভা বাংলাদেশে মূল্যবোধ ভিত্তিক স্বাস্থ্যসেবা ধারণা প্রথম প্রবর্তন করে, রোগীদের মূল্যবোধকে তার নিজেদের কাজের প্রেরণা হিসেবে সমন্বয় করে। প্রাভাকে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কতৃক টেকনোলজি পাইওনিয়ার (জুন ২০২১) এবং ওয়ার্ল্ড চেঞ্জিং আইডিয়া (মে ২০২০) হিসেবে ফাস্ট কোম্পানির স্বীকৃতি দিয়েছে।

যেকোনো প্রেস অনুসন্ধানের জন্য, আমাদের সাথে যোগাযোগ করুন: comms@praavahealth.com

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশেই ইউওএল ডিগ্রি

মানবতার প্রয়োজনে মানবতার তরে রেড ক্রিসেন্ট সোসাইটি পাশে থাকবে : মেয়র তাপস

ইউএনও-এর মতাে সব উপজেলা পরিষদের চেয়ারম্যানদের নিরাপত্তা দেয়ার নির্দেশ হাইকোর্টের

টোঙ্গায় ৭.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

রমজান মাসে ৪,৪৭,৩২০ টি পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে যুবলীগ

ব্র্যাক ব্যাংকের ‘আস্থা’ অ্যাপের মাধ্যমে কিউআর-ভিত্তিক লেনদেন চালু

নোয়াখালীতে গৃহবধূ কুপিয়ে হত্যা, যুবকের আমৃত্যু কারাদণ্ড

কেন্দ্র রেখে মসজিদে প্রিজাইডিং অফিসার!

খেলা লন্ডনে, মধ্যরাতে সংঘর্ষ চট্টগ্রামে, রড-বটি নিয়ে বেরোলেন নারীরাও

বগুড়ায় দুই বাসের সংঘর্ষে যুবক নিহত, আহত ৫