300X70
বৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বইমেলায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য মাসজুড়ে চলবে বই সংগ্রহ ও বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : গত ছয় বছরের ধারাবাহিকতায় এবারও বাংলা একাডেমি আয়োজিত ‘অমর একুশে বইমেলা-২০২৪’ সহযোগী হিসেবে থাকছে বিকাশ। বরাবরের মতো এবারও মেলায় বই কেনায় বিকাশ পেমেন্টে থাকছে ডিসকাউন্ট কুপন ও ইনস্ট্যান্ট ক্যাশব্যাক সুবিধা।

এছাড়াও, সুবিধাবঞ্চিত শিশুসহ বিভিন্ন শ্রেণী-পেশার পাঠকদের জন্য বিকাশ-এর উদ্যেগে বইমেলায় আসা পাঠক-লেখক-প্রকাশকদের কাছ থেকে বই সংগ্রহ করে, তা বিতরণ করা হবে দেশব্যাপী বিভিন্ন লাইব্রেরীতে।

মেলায় বই কেনার সময় বিকাশ অ্যাপে “MELA24” কুপন কোড যোগ করে করে পেমেন্টে মিলবে ১০ শতাংশ ডিসকাউন্ট সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত। একইভাবে ইউএসএসডি (USSD)-এর মাধ্যমে পেমেন্টে পাওয়া যাবে ৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত।

ফলে, বইমেলার বেশিরভাগ স্টলে প্রকাশক ও বিক্রেতাদের দেওয়া ছাড়ের উপর বিকাশ পেমেন্টে অতিরিক্ত এই ছাড় পাঠকদের বাড়তি বই কেনার সুযোগ করে দেবে। অফারগুলো সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ওয়েব ঠিকানায় https://www.bkash.com/campaign/book-fair-offer।

গত চার বছরের ধারাবাহিকতায় মেলা প্রাঙ্গণে বিশ্রামের স্থানের পাশেই থাকবে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই সংগ্রহের বুথ, যেখানে পাঠক-লেখক-প্রকাশকরা অনুদান হিসেবে নতুন বা পুরোনো বই দিতে পারবেন।

যারা বই অনুদান দেবেন তাদের জন্য থাকবে ফটোবুথ, আর এই বুথে তোলা ছবি দিয়ে তৈরি করা হবে ফটো কোলাজ, যা প্রতিদিন প্রদর্শিত হবে বড় স্ক্রিনে। যারা ঢাকার বাইরে আছেন, তারা নিজ নিজ এলাকার বিকাশ গ্রাহক সেবা কেন্দ্রে গিয়েও বই দিয়ে আসতে পারবেন।

উল্লেখ্য, বই সংগ্রহ কার্যক্রমের আওতায় ২০২০, ২০২১, ২০২২, ও ২০২৩ সালে বইমেলায় আসা দর্শনার্থী ও বিকাশের যৌথ উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুসহ বিভিন্ন শ্রেণী-পেশার পাঠকদের জন্য ১,৪৭,০০০ বই সংগ্রহ করে দেশজুড়ে বিভিন্ন লাইব্রেরীতে বিতরণ করা হয়েছে। ২০২৩ সালের মত এবারও বিকাশ-এর এই বই সংগ্রহ ও বিতরণ কার্যক্রমে সহযোগিতায় যুক্ত আছে প্রথম আলো ট্রাস্ট।

বরাবরের মতো এবারও বিকাশ-এর উদ্যেগে মেলা প্রাঙ্গণে পাঠক-দর্শনার্থীদের জন্য তৈরি করা হয়েছে বিশ্রামের স্থান, শিশুদের জন্য থাকবে পাপেট শো, প্রবীন এবং চলাফেরায় অক্ষম ব্যক্তিদের জন্য হুইলচেয়ারের ব্যবস্থা।

এদিকে যাদের বিকাশ অ্যাকাউন্ট নেই, চাইলে তারা মেলা প্রাঙ্গণে জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিয়ে বিকাশ-এর বুথ থেকে তাৎক্ষণিক অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :