300X70
রবিবার , ১৪ জুলাই ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

লালমনিরহাট পৌরসভার ৪৯ কোটি টাকা বাজেট ঘোষণা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৪, ২০২৪ ১০:৩০ পূর্বাহ্ণ

এম এ মান্নান, লালমনিরহাট :
“আধুনিক ও জনকল্যাণমূখী স্মার্ট পৌরসভায় রূপান্তরের লক্ষ্যে” লালমনিরহাট পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। আজ (১৩ জুলাই) দুপুরে লালমনিরহাট পৌরসভা কার্যালয়ের হলরুমে ৪৮ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৫১১ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রেজাউল করিম স্বপন।
এতে মোট আয় ধরা হয়েছে ৪৮ কোটি ৭৮ লক্ষ ২৩ হাজার ৫১১ টাকা। এর মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১৩ কোটি ৪৪ লক্ষ ৯৫ হাজার ৭০৮ টাকা। পৌরসভার পানি শাখা হতে আয় ৬৩ লক্ষ ৩০ হাজার ৩৫৬ টাকা, উন্নয়ন বাস্তবায়ন খাতে প্রাপ্তি ৩৪ কোটি ৬৯ লক্ষ ৯৭ হাজার ৪৪৭ টাকা। উক্ত বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৯০ লক্ষ টাকা এবং প্রস্তাবিত উদ্বৃত্ত আয় ধরা হয়েছে ১ কোটি ৭৭ লক্ষ ৩৩ হাজার ৫১১ টাকা।

মেয়র বলেন, এবারের বাজেটে জনগণের উপর কোনরূপ কর বৃদ্ধি না করেই জনকল্যানমুখী বাজেট করা হয়েছে। উক্ত বাজেট বাস্তবায়ন হলে করা হলে পরিচ্ছন্ন, স্মার্ট ও অবকাঠামোগত উন্নত পৌরসভা হিসেবে পরিচিতি পাবে লালমনিরহাট পৌর পৌরসভা।
তিনি উল্লেখযোগ্যভাবে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিতর্ক প্রতিযোগীতা, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, মশক নিধন, বেওয়ারিশ লাশ দাফন, বৃক্ষরোপন, ক্লাব ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান, খেলাধুলা ও সাংস্কৃতি, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, মাদক/তামাক জাতীয় দ্রব্য নিয়ন্ত্রণ, রাস্তাঘাট ও ফুটপাতে সৌন্দর্য বর্ধন, কঠিন ও পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা খাতে উল্লেখযোগ্য অর্থ বরাদ্দ রেখেছেন।

বিশেষ করে শহরের প্রধান প্রধান রাস্তা সহ গোলীর রাস্তা, ড্রেন মেরামত ও সংস্কার খাতে ২৭ কোটি টাকা বরাদ্দ রেখেছেন। এছাড়া লালমনিরহাট পৌরসভার আধুনিক বহুতল বিশিষ্ট পৌর ভবন নির্মাণে প্রায় ৫ কোটি টাকার কাজ বাস্তবায়ন প্রক্রিয়াধীন চূড়ান্ত রয়েছে। বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর, মহিলা সদস্য, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, সুধীজন, ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত