300X70
সোমবার , ১২ জুন ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অংশীজনদের সাথে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১২, ২০২৩ ১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে গনমাধ্যমের প্রতিনিধিদের নিয়ে রবিবার অংশীজনের সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক কর্মপরিকল্পনা মোতাবেক গনমাধ্যমের প্রতিনিধিদের নিয়ে অংশীজনদের সাথে জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে এ সভা/ সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একাডেমির সম্মানিত সচিব সালাহউদ্দিন আহাম্মদ, পরিচালক ও কর্মকর্তাবৃন্দ।

সভায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি সংক্রান্ত কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন একাডেমির মহাপরিচালক। সংস্কৃতি চর্চার জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি জেলা ও উপজেলা পর্যায় পর্যন্ত নানামুখী প্রকল্প গ্রহণ করেছে।

এর অংশ হিসেবে বর্তমানে ১৯ টি জেলায় শিল্পকলা একাডেমির আধুনিক ভবন নির্মাণ এবং ২১ জন মনিষীর নামে সারাদেশে সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্প প্রস্তাবিত হয়েছে। এছাড়া ২২ টি জেলায় একাডেমি ভবনগুলোর নবায়ন ও সংস্কার কার্যক্রম চলমান রয়েছে। এর মধ্যে রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ শিল্পকলা একাডেমি ও আঞ্চলিক সাংস্কৃতিক কেন্দ্র, মিঠামইন, কিশোরগঞ্জ এবং মুক্তাগাছা সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে।

২০১১ সাল থেকে ২০২২ পর্যন্ত বাস্তবায়িত ও বর্তমানে চলমান প্রকল্পগুলোর বিষয়ে সভায় বিস্তারিত তুলে ধরা হয়। একাডেমির প্রস্তাবিত প্রকল্প ও কর্মসূচিগুলোর অগ্রগতি নিয়েও সভায় আলোচনা করা হয়। বর্তমানে ১০ টি উপজেলায় শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নোত্তরে মহাপরিচালক জানান, বর্তমানে একাডেমির ৭ টি বিভাগ থেকে ১৩ টি বিভাগে বর্ধিত করার প্রক্রিয়া চলমান রয়েছে। নানা মুখী প্রকল্পের মাধ্যমে সারাদেশে সাংস্কৃতিক কার্যক্রম ছড়িয়ে দিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন মহাপরিচালক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোপনে নিজের জিম ট্রেইনারকে বিয়ে করলেন অভিনেত্রী

করোনা সংক্রমণে রেড জোনে ঢাকা ও রাঙামাটি : স্বাস্থ্য অধিদফতর

অবৈধ জাল নির্মূলে জানুয়ারিতে সাঁড়াশি অভিযান

কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ স্মরণ

আজ ঢাকা আসছেন ভারতের নতুন হাইকমিশনার

শবে মেরাজের রজনীতে হাবিব ও মাহবুবের একান্ত সাক্ষাৎ 

তথ্যমন্ত্রীর পক্ষে রাঙ্গুনিয়ায় ৩ শতাধিক দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ

ঢাআসাসের যাত্রা শুরু,সভাপতি রুমি ও সম্পাদক রাকিব

‘দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের “সোনার বাংলা” প্রতিষ্ঠিত হচ্ছে’

পাকিস্তানে বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

ব্রেকিং নিউজ :