300X70
শনিবার , ২৯ অক্টোবর ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অগ্নিসন্ত্রাসের ও জঙ্গিবাদের সঙ্গে জড়িতদের কোনো ছাড় নেই: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৯, ২০২২ ১:২৫ পূর্বাহ্ণ

# ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন
# ৪ ডিসেম্বর চট্টগ্রাম জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা

বিশেষ প্রতিবেদক : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে বলেই, বিএনপি আজ আন্দোলন করতে পারছে। কিন্তু বিএনপির যারা খুনের সঙ্গে জড়িত, অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত, জঙ্গিবাদের সঙ্গে জড়িত। তাদের ধরতে হবে। তাদের কোনো ছাড় নেই।’

গতকাল শুক্রবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের ওপরে মানুষের আস্থা রয়েছে বলেই তিনবার ভোট দিয়ে নির্বাচিত করেছে, এবারো দেবে। কিন্তু যারা সন্ত্রাসী, খুনি, জনগণের অর্থ লুটপাটকারী, বোমা-গ্রেনেড হামলাকারী ও অর্থপাচারকারী- জনগণ তাদের বিশ্বাস করে না, ভোটও দেবে না।’ আওয়ামী লীগ সভাপতি ডিসেম্বরে দলের জাতীয় কাউন্সিলের বিষয়ে বলেন, ‘বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায়। তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা।’ এ সময় ২২তম জাতীয় সম্মেলন প্রস্তত কমিটি গঠনের নির্দেশ দেন শেখ হাসিনা। এর আগে বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন : ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর এই সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল শুক্রবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ডিসেম্বরে দলের জাতীয় কাউন্সিলের বিষয়ে বলেন, ‘বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায়। তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা।’ এ সময় ২২তম জাতীয় সম্মেলন প্রস্তত কমিটি গঠনের নির্দেশ দেন শেখ হাসিনা।

এর আগে বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হয়।আজকের সভা থেকেই আসতে পারে পরবর্তী সম্মেলনের তারিখ নির্ধারণসহ নানা গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। গঠন করা হতে পারে সম্মেলন প্রস্তুতির বিভিন্ন উপকমিটি।

৪ ডিসেম্বর চট্টগ্রামে জনসভায় যোগ দেবেন শেখ হাসিনা : চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আগামী ৪ ডিসেম্বর জনসভা করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওই জনসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। শুক্রবার সন্ধ্যায় গণভবনের গেটে সংবাদ সম্মেলন করে একথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক হয়।বৈঠক শেষে সংবাদ সম্মেলনে আসেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের ২২তম সম্মেলনের তারিখ ঘোষণা করেন ওবায়দুল কাদের। তিনি জানান, সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন। তা একদিনেই শেষ হবে। সকালে উদ্বোধনী অধিবেশন। বিকালে কাউন্সিল অধিবেশন এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। এর আগে কার্যনির্বাহী সংসদের বৈঠকে সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি ডিসেম্বরে দলের জাতীয় কাউন্সিলের বিষয়ে বলেন, ‘বর্তমান বৈশ্বিক সংকটের কারণে ব্যয় কমাতে হবে ২২তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিকতায়। তাই খরচ কমানোর জন্য আয়োজন হবে সাদামাটা।’ এ সময় ২২তম জাতীয় সম্মেলন প্রস্তত কমিটি গঠনের নির্দেশ দেন শেখ হাসিনা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার ঢাকা উত্তরের মেয়র সস্ত্রীক করোনায় আক্রান্ত

পাটগ্রাম সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশী নিহত

বসবাসযোগ্য ঢাকার জন্য পরিবেশ শৃঙ্খলা জরুরী : স্থানীয় সরকার মন্ত্রী

বিচারপতি নাজমুল আহাসানের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলায় র‍্যাকের উদ্বেগ

যখন হতে পারে এবারের বাণিজ্যমেলা

আজ শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতির সংলাপে যাচ্ছে আওয়ামী লীগ

জনগণের যাতে কোন কষ্ট না হয় সেজন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী

সাফারি পার্কে ২০ দিনে নয় জেব্রার মৃত্যু, কারণ অজানা

‌ইজ অব ডুয়িং বিজনেস র‍্যাংকিংয়ে অচিরেই ডাবল-ডিজিটে নেমে আসবে দেশ: তাপস

ব্রেকিং নিউজ :