300X70
বৃহস্পতিবার , ১৪ এপ্রিল ২০২২ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব ফি পরিশোধ হবে বিকাশে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৪, ২০২২ ১২:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: এখন থেকে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা তাদের অ্যাডমিশন ও অ্যাকাডেমিক ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। এ লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠান দু’টির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির ফলে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা যেকোনো স্থান থেকে যেকোনো সময় সহজেই ফি পরিশোধ করে শিক্ষাজীবন নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যেতে পারবেন। অন্যদিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জন্যও ফি সংগ্রহ ব্যবস্থাপনা আরো সময় ও খরচ সাশ্রয়ী এবং ঝামেলাবিহীন হলো।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, বিকাশের হেড অব পে-রোল বিজনেস এ টি এম মাহবুব আলম সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিকাশ অ্যাপ থেকে ফি পরিশোধ করতে পারবেন। এজন্য বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকন থেকে ‘এডুকেশন’-এ ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা পাওয়া যাবে। সেখান থেকে ‘অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ নির্বাচন করে বিল সময়সীমা, স্টুডেন্ট আইডি, ফি-এর পরিমাণ ও সবশেষে বিকাশ পিন দিলেই ফি পরিশোধ হয়ে যাবে।

বিল পরিশোধ হয়ে গেলে শিক্ষার্থী কনফার্মেশন পাবেন ও বিকাশ অ্যাপেই বিলের ডিজিটাল রিসিট দেখে নিতে পারবেন। চাইলে পরবর্তী বিল পেমেন্টের জন্য অ্যাকাউন্ট সেভ করেও রাখা যাবে।

শিক্ষার্থীরা ইউএসএসডি কোড ব্যবহার করেও ফি পরিশোধ করতে পারেন। এজন্য *২৪৭# ডায়াল করে ‘পে বিল’ নির্বাচন করে ‘আদার’ অপশন বেছে নিতে হবে। পরের ধাপে ‘মেক পেমেন্ট’ অপশন নির্বাচন করে বিশ্ববিদ্যালয়ের বিলার আইডি নম্বর টাইপ করতে হবে। এরপর বিল অ্যাকাউন্ট নম্বরের জায়গায় স্টুডেন্ট আইডি টাইপ করে বিল মাস, বছর, ফি-এর পরিমাণ এবং গোপন পিন দিলে ফি পরিশোধ হয়ে যাবে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বেতন থেকে শুরু করে সব ধরনের অ্যাকাডেমিক ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। এতে ফি দেয়ার তারিখ পার হয়ে যাওয়া কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে উপস্থিত হয়ে ফি দেওয়ার ঝামেলা এড়ানো যাচ্ছে। বিকাশে বর্তমানে ৮০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফি সহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা চালু রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পিস্তল দিয়ে ওমর সানীকে গুলির হুমকি জায়েদ খানের

৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা পেয়েছেন ডিএনসিসির আট শতাধিক অসহায় ও দুস্থ মানুষ : মেয়র আতিক

আত্রাইয়ে ছবিযুক্ত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের নিবন্ধন শুরু

বাউবি’তে জাতীয় শোক দিবস পালিত

র‌্যাবই হলো মানুষের শেষ ভরসাস্থল: র‌্যাব মহাপরিচালক

অবশেষে ভিসা প্রত্যাশী অভিবাসীদের সুখবর দিল মালয়েশিয়া

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পিঠা পুলির উৎসব

পেঁয়াজে শুধু স্বয়ংসম্পূর্ণতা নয় রপ্তানিও করতে পারব : কৃষিমন্ত্রী

ঢাকার কদমতলীতে দুধর্ষ কিশোর গ্যাং লিডার কাইল্লা মুরাদ ও বাঘা রাজু অস্ত্রসহ গ্রেফতার

পেরুতে শিশু ধর্ষণকারীদের রাসায়নিক খোজাকরণের পরিকল্পনা

ব্রেকিং নিউজ :