300X70
বুধবার , ১৩ জানুয়ারি ২০২১ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অনুমোদনহীন চকলেট কারখানায় অভিযান, আটক ২

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৩, ২০২১ ৪:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ঢাকার চকবাজারের ইসলামবাগ এলাকার কামালবাগে সুভেল লজেন্স নামের একটি কারখানায় বিপজ্জনক পরিবেশে চকলেটসহ বিভিন্ন শিশু খাদ্য উৎপাদনের অভিযোগে অভিযান চালিয়ে র‍্যাবের একটি চৌকস টিম।

অবৈধভাবে শিশু খাদ্য উৎপাদনের অভিযোগে চকলেট কারখানার কারিগর জাহের দফাদার ও কারখানার মালিক সোহেল ব্যাপারি নামের দুইজনক গ্রেফতার করেছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে শুরু হওয়া অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

এছাড়া অভিযানে বিএসটিআই ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত আছেন।

অভিযানের বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, পুরান ঢাকার ইসলামবাগের কামালবাগ এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি কারখানায় বিপজ্জনক পরিবেশে চকলেটসহ বিভিন্ন শিশু খাদ্য উৎপাদনের অভিযোগে অভিযান চালানো হচ্ছে। এ সময় কারাখানার মালিক ও একজন কারিগরকে আটক করা হয়েছে।

তিনি আরও বলেন, শিশুদের শরীর এমনিতে অনেক নাজুক। তাদের খাদ্যে পুষ্টির গুনাগুন থাকার কথা। কিন্তু এই কারখানাটিতে বিপজ্জনক পরিবেশে শিশুদের খাদ্য তৈরি করা হতো।

এই কারাখানার বিএসটিআই থেকে অনুমতি নেই জানিয়ে তিনি বলেন, এই কারখানাটির কোনো ধরনের অনুমোদন নেই। কিন্তু তারা অবৈধভাবে বিএসটিআইয়ের নকল লোগো ব্যবহার করছে।

তারা চকলেট তৈরিতে বিপজ্জনক ইন্ডাস্ট্রিয়াল রঙ ব্যবহার করার পাশাপাশি হাইড্রোজ কেমিক্যাল, মোম, গ্লুকোজ ব্যবহার করা হতো। এছাড়া কারখানাটিতে শিশু খাদ্য উৎপাদনের কোনো পরিবেশ নেই।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :