300X70
মঙ্গলবার , ৩০ আগস্ট ২০২২ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অপটিক্যাল ফাইবার শেয়ারিংয়ের জন্য বাংলালিংক ও বাংলাদেশ রেলওয়ের চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২২ ৮:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক অপটিক্যাল ফাইবার শেয়ারিংয়ের জন্য বাংলাদেশ রেলওয়ের সাথে চুক্তিবদ্ধ হয়েছে। বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস ও বাংলাদেশ রেলওয়ের চিফ সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার (টেলিকম) বানু রঞ্জন সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তিতে স্বাক্ষর করেন। মাননীয় রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া এই অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তরাও উপস্থিত ছিলেন।

উক্ত চুক্তি অনুসারে, বাংলালিংক পাঁচ বছরের জন্য বাংলাদেশ রেলওয়ের আটটি সেক্শনের অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ব্যবহার করবে। ৫৯৫.৩৯ কি.মি. দীর্ঘ অপটিক্যাল নেটওয়ার্ক ইজারার জন্য ব্যয় হবে মোট ২৯.৬০ কোটি টাকা।

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, বাংলাদেশ রেলওয়ের সাথে ফাইবার শেয়ারিংয়ের জন্য চুক্তিবদ্ধ হতে পেরে আমরা আনন্দিত। এর ফলে সারাদেশে আমাদের সংযোগ ও ডিজিটাল সেবার মান বৃদ্ধি পাবে। আমরা সবসময় এই ধরনের উদ্যোগে আগ্রহী, কারণ টেলিকম খাত ও সামগ্রিকভাবে দেশের উপর এর সুদূরপ্রসারী প্রভাব রয়েছে। বাংলালিংক নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করতে থাকবে।

বাংলালিংক সম্পর্কে:
বাংলালিংক দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে গ্রাহকদের জন্য ডিজিটাল দুনিয়ার অপার সম্ভাবনা উন্মোচনের লক্ষ্যে নিরন্তর কাজ করে যাচ্ছে। প্রযুক্তির মাধ্যমে জীবনযাত্রার পরিবর্তনে বিশ্বাসী বাংলালিংক ডিজিটাল যুগের চাহিদা পূরণে সক্ষম একটি প্রতিষ্ঠানে রূপান্তরিত হওয়ার প্রচেষ্টায় নিয়োজিত। এটি নেদারল্যান্ডভিত্তিক সংযোগ প্রদানকারী প্রতিষ্ঠান ভিওন লিমিটেড-এর একটি সহযোগী প্রতিষ্ঠান, যা ন্যাসড্যাক ও ইউরোনেক্সটের তালিকাভুক্ত।

মাইবিএল অ্যাপ : https://mybl.digital/App
ওয়েবসাইট : www.banglalink.net
ফেসবুক : www.facebook.com/banglalinkdigital
টুইটার : https://twitter.com/banglalinkmela
ইউটিউব : https://www.youtube.com/banglalinkmela/
লিংকইডইন : https://www.linkedin.com/company/6660/
ইন্সটাগ্রাম : https://www.instagram.com/banglalink.digital/

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :