300X70
রবিবার , ১৫ মে ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অবৈধ নেটওয়ার্ক জ্যামার বিক্রি করত তারা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৫, ২০২২ ৪:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে বিপুল অবৈধ জ্যামার, রিপিটার ও নেটওয়ার্ক বুস্টারসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব ৩-এর অভিযানে তাদের গ্রেফতার করা হয়। রোববার র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র্যাব ৩-এর আভিযানিক দল জানতে পারে যে, অবৈধ জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রয়কারী চক্রের কতিপয় সদস্য দীর্ঘদিন ধরে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বিনা অনুমতিতে অবৈধ জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রয় করে আসছে। পরিপ্রেক্ষিতে র্যাব ৩-এর একটি আভিযানিক দল এবং বিটিআরসির প্রতিনিধি ১৫ মে রাত পৌনে ১টায় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রয়কারী দুজনকে গ্রেফতার করে। তারা হচ্ছে— কুমিল্লার কোতোয়ালি থানার আবু নোমান (২৮) এবং মাদারীপুরের কালকিনি উপজেলার সোহেল রানা (৩৭)।

ওই বিক্রয়কারীদের কাছ থেকে মোবাইল নেটওয়ার্ক জ্যামার ৪টি, জ্যামার এন্টিনা ২৪টি, পাওয়ার ক্যাবেল ৩টি, মোবাইল নেটওয়ার্ক বুস্টার ৩টি, বুস্টারের আউটডোর এন্টিনা ৯টি, বুস্টারের ইনডোর এন্টিনা ২৬টি, বুস্টারের ক্যাবল ৩৭টি, ল্যাপটপ ১টি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায় যে, তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রয় করে আসছে। নোমানের আইটি স্টল.কম.বিডি নামে ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজ রয়েছে। ধৃত সোহেল রানার সোআইএম বিডি নামে ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজ রয়েছে। ওই ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজের মাধ্যমে তারা আইপি ক্যামেরা, ডিজিটাল ক্যামেরা ও ইলেকট্রনিক যন্ত্রাংশের পাশাপাশি উচ্চমূল্যে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে জ্যামার ও নেটওয়ার্ক বুস্টারসহ এর যন্ত্রাংশ লাইসেন্স ব্যতীত অবৈধভাবে বিক্রি করে থাকে। ওই জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার টুজি, থ্রিজি এবং ফোরজি মোবাইল নেটওয়ার্কের কার্যক্ষমতাকে প্রভাবিত করতে সক্ষম।

আসামিরা আরও জানায়, বৈধ আমদানিকারকের মাধ্যমে অধিক পরিবহণ মূল্য পরিশোধ করে বৈধ মালামালের আড়ালে তারা এসব অবৈধ যন্ত্রাংশ নিয়ে এসে অনলাইন ফ্ল্যাটফর্ম ব্যবহার করে উচ্চ মূল্যে বিক্রয় করে থাকে। এই চক্রটি বিগত দুই বছরে দুই শতাধিক জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রয় করেছে। ধৃত সোহেল রানার বিরুদ্ধে চট্টগ্রাম ও খুলনা জেলায় দুটি চেক জালিয়াতির মামলা রয়েছে।
গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২য় প্রাইম ব্যাংক নিউ ইয়ার কাপ গলফ টুর্নামেন্টের উদ্বোধন

দক্ষিন কেরাণীগঞ্জ ও ফতুল্লায় ইয়াবা, গাঁজা ও হেরোইনসহ আটক ৮

সাউথইস্ট ব্যাংকের ৮ টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের আনুষ্ঠানিক উদ্বোধন

রাজধানীর বাজারে চড়া দামে বিক্রি হচ্ছে তরমুজ

“বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪” অর্জন করলেন এম. আনিস উদ্ দৌলা

করোনায় ক্ষতিগ্রস্ত ২৩০০ দরিদ্র পরিবারকে ত্রাণ সহায়তা দিল স্ট্যান্ডার্ড ব্যাংক

শেখ হাসিনাকে ক্ষমতা থেকে টেনে নামানো যাবে না : সমাজকল্যাণ মন্ত্রী

স্যামসাং গ্যালাক্সি এ২৩: বাজারে এলো আরো এক “অসাম” স্মার্টফোন!

ঝিনাইদহে ১০২ পিচ ইয়াবাসহ ১ জন গ্রেফতার

৮ দিনের মধ্যে অটোমেটিক্যালি নামজারি হলে মামলা কমবে

ব্রেকিং নিউজ :