300X70
শনিবার , ৩ এপ্রিল ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অসহায়-হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের ভালোবাসার ফেরীওয়ালা নান্দাইলের ইউএনও এরশাদ উদ্দিন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩, ২০২১ ১:২৪ অপরাহ্ণ

আরএন শ্যামা, নান্দাইল: এলাকাকে মাদক মুক্ত, ইভটিজিং ও বাল্যবিবাহমুক্ত করতে কঠোর ভুমিকা পালন করছেন নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন। বিশেষ করে তিনি নান্দাইল উপজেলাকে ভিক্ষুকমুক্ত করতে নিজ উদ্যোগে তার কার্যালয়সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে ভিক্ষুক পুর্নবাসন ও মানবিক সহায়তা বক্স স্থাপন করেছেন।

সরকারের সেবা নিতে আসা লোকজন বা ভিত্তশালীগণ ওই সহায়তা বক্সে স্বেচ্ছায় নগদ অর্থ সহায়তায় প্রদান করছে। আর সেই সংগৃহীত অর্থ উপজেলার ভিক্ষুকসহ করোনায় ক্ষতিগ্রস্থ বা অসুস্থ অসহায় মানুষকে মানবিক সহায়তা প্রদান করে যাচ্ছেন তিনি। ইউএনও এরশাদ উদ্দিনের এরকম উদ্যোগ যা সর্বমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

সামজিক যোগাযোগ ফেসবুক মাধ্যমসহ যেকোন মাধ্যমে কোন অসহায়-হতদরিদ্র সুবিধাবঞ্চিত মানুষের খবর পেলেই ছুটে যান তিনি।

সরজমিন পরির্দশন করে উক্ত সুবিধাবঞ্চিত মানুষগুলোর প্রাপ্যতা অনুযায়ী সরকারিভাবে (বয়স্ক/বিধবা/স্বামী পরিত্যাক্তা/প্রতিবন্ধী ভাতা, ভিজিএফ/ভিজিডি কার্ড সহ অন্যান্য) সেবা দেওয়ার ব্যবস্থা গ্রহন করছেন।

এছাড়া ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারিভাবে ভূমি ও ঘর নির্মাণ করে দিচ্ছেন। তিনি বর্তমান সরকারের বিভিন্ন প্রকল্প বা সরকারি দান-অনুদান সরজমিন পরিদর্শন করে তা শতভাগ বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ময়মনসিংহের নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন দায়িত্ব গ্রহনের পর থেকেই প্রশাসনিক ও মানবিক কর্মকান্ডে ব্যাপক আলোচিত হয়েছেন। দাপ্তরিক ও সুবিধাবঞ্চিত মানুষের সেবায় অভিজ্ঞ সুশীল সমাজের ব্যাক্তিবর্গসহ সাধারন মানুষের কাছে তিনি একজন প্রশংসিত কর্মকর্তা।

গত বছরের ২৩ জুলাই/২০ যোগদানের মাত্র ৮ মাস ১৩দিনে কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতার লক্ষ্যে উপজেলার চেহারা পাল্টে দিয়েছেন। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক ও জনসচেনতা গড়ে তুলতে মাইকিং সহ বিভিন্ন প্রচার এবং মনিটরিং অব্যাহত রেখেছেন।

প্রতিটি দপ্তরে ‘নো মাক্স, নো সেবা’ সার্ভিস চালু রেখেছেন। যার ফলে নান্দাইল উপজেলায় নতুন করে কেউ করোনা ভাইরাস রোগে সংক্রমিত হচ্ছেনা।

নান্দাইলের সকল মুক্তিযোদ্ধাদের জন্য সরকারি-বেসরকারী বিভিন্ন দপ্তরে পৃথক পৃথক আসনের ব্যবস্থা সহ তাদের যেকোন কাজে অগ্রাধিকার পরামর্শ দিয়ে থাকেন।

জেলা প্রশাসনের সহায়তায় করোনাকালীন স্কুল-কলেজ ও মাদ্রাসা পড়–য়া ছাত্র-ছাত্রীরা যাতে ঝড়ে না পড়ে, সেজন্য অনলাইন ক্লাস ব্যবস্থা চালু রাখার জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্টান কর্তৃপক্ষকে জোর তাগিদ প্রদান করেন।

সম্প্রতি মনোয়ারা বেগম নামে নান্দাইলের শতবর্ষী এক মহিলার প্রতি ইএনও’র মানবিক কাজের প্রশংসনীয় সংবাদ প্রথম সারির একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ হলে তা প্রধানমন্ত্রী দপ্তরের দৃষ্টি গোচর হয়। এতে প্রধানমন্ত্রীর নির্দেশে ওই শতবর্ষী মহিলা একটি সরকারি ঘর বরাদ্দ প্রাপ্ত হওয়ার পাশাপাশি ইউএনও এরশাদ উদ্দিন সর্ব মহলে প্রশংসিতও হয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. এরশাদ উদ্দিন জানান, জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মাঠ পর্যায়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন ও সাধারন মানুষের সেবা দেওয়া এটা আমার দায়িত্ব ও কর্তব্য। আমি শুধু সঠিকভাবে তা পালন করার চেষ্টা করছি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :