300X70
মঙ্গলবার , ১০ আগস্ট ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অস্ট্রেলিয়াকে লজ্জায় ডোবাল বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১০, ২০২১ ১:০৫ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি সিরিজে ৬২ রানে অলআউট অস্ট্রেলিয়া

মাঠে-মাঠে প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
সাইফউদ্দিন-সাকিবে দিশেহারা অস্ট্রেলিয়া। একের পর এক উইকেট ইয়ুলে নেয় দুজন। ১৩তম ওভারে আগারকে বােল্ড করেন সাইফ। এর আগের ওভারে জোড়া আঘাত হেনেছিলেন। পরের ওভারে এসেই আবারো জোড়া আঘাত হানেন সাকিব। অস্ট্রেলিয়া অলআউট হয় ৬২ রানে। টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়ার সর্বনিম্ন রান। বাংলাদেশ জেতে ৬০ রানে।
এদিকে বাংলাদেশের শেষ ম্যাচে টাইগারদের বিজয়ে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মাে, আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সাইফউদ্দিন ফিরিয়েছেন অ্যালেক্স ক্যারি ও হ্যানরিকসকে। পরের আবারও ওভারেই টার্নারকে ফেরান সাকিব।

ইনিংসের ১১তম ওভারের দ্বিতীয় বলে আল্যাক্স ক্যারিকে অফ কাটারে বােল্ড করেন সাইফউদ্দিন। ৭ বলে ৩ এটি রান করেন ক্যারি। এক বল পরেই মােয়েসেস হ্যানরিকসকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন সাইফউদ্দিন। মাত্র ৩ রান করেন হ্যানরিকস। ১২তম ওভারে সাকিব এসে দ্বিতীয় বলে ফেরান টার্নারকে। অফ সাইডে হালকা টার্ন করা বল কাট করতে গিয়ে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দেন টার্নার। ৩ বলে ১ রান করেন টার্নার। এর মধ্য দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বাংলাদেশি এবং বিশ্বের দ্বিতীয় বােলার হিসেবে ১০০তম উইকেটের দেখা পেলাে বিশ্বসেরা অলরাউন্ডার।

বােলিংয়ে এসেই মাহমুদউল্লাহর উইকেট: বােলিংয়ে এসেই উইকেটের দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সাজঘরে পাঠিয়েছেন ম্যাকডারমটকে। আউটের এক বল আগেই ৬ হাঁকিয়েছিলেন; কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। অন সাইডে খেলতে চেয়েছিলেন; কিন্তু স্লো বলে ঠিকঠাক বুঝে উঠতে পারেননি। ক্যাচ তুলে দেন মাহমুদউল্লাহর হাতেই। ১৬ বলে ১৭ রান করেন ডারমট। ওয়েডকে ফিরিয়ে ‘সেঞ্চুরির সামনে সাকিব: ম্যাথু ওয়েডকে বােল্ড করলেন সাকিব আল হাসান। ইনিংসের অষ্টম ওভারে বল হাতে নিয়ে উইকট পান বাংলাদেশি স্পিনার। তাতে ৯৯তম টি-টোয়েন্টি উইকেট পেলেন তিনি। আর । একটি উইকেট নিলেই ‘সেঞ্চুরি’ হবে তার। ২২ বলে ২২ রান করেন অজি অধিনায়ক।

নাসুমের স্পিনে ক্রিস্টিয়ানের পর মার্শের বিদায়: অস্ট্রেলিয়া ২ উইকেট হারাল ১৭ রানের মধ্যে। দুই ব্যাটসম্যানই নাসুম আহমেদের শিকার। বাংলাদেশের। । স্পিনার তার দ্বিতীয় ওভারের পঞ্চম বলে মিচেল মার্শকে এলবিডব্লিউ করেন।

অজি ব্যাটসম্যান রিভিউ নিলেও আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে। ৯ বলে ৪ রান করেন মার্শ। প্রথম বলেই নাসুম বােল্ড করেন ড্যান ক্রিস্টিয়ানকে (৩)। নাসুমের প্রথম বলেই বােল্ড ক্রিস্টিয়ান: নাসুমের প্রথম বলেই বােল্ড ড্যান ক্রিস্টিয়ান। অফ সাইডে নাসুমের শর্ট লেন্থের বল দ্রুত খেলতে চেয়েছিলেন আগের ম্যাচে সাকিবের এক ওভারে ৫ ছক্কা হাঁকানাে ক্রিস্টিয়নি। এবার আর ভাগ্য সহায় হয়নি, বল ব্যাট মিস আঘাত হানে স্ট্যাম্পে । নিজের প্রথম বলেই । উইকেটের দেখা পেলেন নাসুম। ক্রিস্টিয়ান ৩ বলে ৩ রান করেন।

 

শেষ দিকে হতশ্রী ব্যাটিং, ১২৩ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ: শেষ চার ওভারে হতশ্রী ব্যাটিং করে ১২২ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। শেষ চার ওভারে বাংলাদেশ ডট দিয়েছে ১৭টি বল। হারিয়েছে ৩ উইকেট। পুরাে ম্যাচে বাংলাদেশ ৬১টি ডট বল দিয়েছে। প্রায় অর্ধেক বলই ডট দিয়েছেন টাইগার ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থামে ১২২ রানে। সর্বোচ্চ ২৩ রান আসে মােহান্নদ নাঈমের ব্যাট থেকে।

এ ছাড়া মাহমুদউল্লাহ ১৯, সৌম্য সরকার ১৬ ও মেহেদী ১৩ রান করেন। ১৬ অভার শেষে বাংলাদেশের রান । ছিল ৫ উইকেটে ১০৫। সেখান থেকে শেষ চার ওভারে মাত্র ১৭ যােগ করতে পারেন মাহমুদউল্লাহরা। অজিদের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন নাথান এলিস ও ড্যান ক্রিস্টিয়ান। এ ছাড়া ১ টি করে উইকেট নেন অ্যাস্টন টার্নার, অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা। শেষ ওভারে জোড়া উইকেট: শেষ ওভারে জোড়া উইকেট হারায় বাংলাদেশ। ১১ বলে ১০ রান করে স্কুপ করতে গিয়ে ফাইন লেগে ধরা পড়েন আফিফ। আর দ্রুত রান নিতে গিয়ে কোনো বল মুখােমুখি হওয়ার আগেই আউট সাইফইদ্দিন।

১৩ বলে ৮ করে বােল্ড সােহান: নাথান এলিসের বলে নুরুর হাসান সােহান সজোরে হাঁকিয়েছিলেন লেগ সাইডে। কিন্তু বল ব্যাটে লেগে সরাসরি যায়। স্ট্যাম্পে । ভেঙে যায় উইকেট। ১৩ বলে ৮ আসে সােহানের ব্যাট থেকে। ১৬ রানের বেশি করতে পারলেন না সৌম্য: আগের চার ম্যাচে মােটে ছিল ১২; এবার পঞ্চম ম্যাচে এসে ১৬ রান করে ফিরলেন সাজঘরে। চলতি সিরিজে এটাই সৌম্য সরকারের সর্বোচ্চ রান।

ড্যান ক্রিস্টিয়ানকে লং অফে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন টার্নারের হাতে। ১৮ বলে ১৬ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ফিরলেন মাহমুদউল্লাহও: সাকিব আল হাসানের পথ ধরে এবার সাজঘরে ফিরলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অ্যাগারের শর্ট লেন্থের বলে তুলে দেন তার হাতেই। ১৪ বলে ১ ছয়ের মারে ১৯ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

প্রথম এলবিডব্লিউ হলেন সাকিব: টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতাে। লেগ বিফোরের শিকার হলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পঞ্চম ম্যাচে লেগ বিফোর হন তিনি। ক্যারিয়ারে এই ফরম্যাটে ৮৪ ম্যাচের মধ্যে প্রথম লেগ বিফোর এটি।

২০ বলে ১১ রান করে আউট সাকিব: আবারও মন্থর ইনিংস খেলে ফিরলেন সাকিব আল হাসান। আউট হলেন ২০ বলে ১১ রান করে। এর আগের ম্যাচে খেলেন ২৬ বলে ১৫ রানের ইনিংস। আজ জাম্পার বলে হালকা জায়গা সরে লেগ সাইডে খেলতে চেয়েছিলেন সাকিব; বল ব্যাট মিস করে লাগে সামনে। পায়ে । জোরালাে আবেদনে একটু সময় নিয়ে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নেওয়ার চিন্তাও করেননি সাকিব।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :