300X70
শনিবার , ১৫ জুলাই ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আইইবি মহিলা কমিটির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৫, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ

আমরা নারী, আমরাই পারি: আইইবি মহিলা কমিটি
নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী অবদান রাখছে। দেশের যেকোনো দুর্যোগের সময় পুরুষের পাশাপাশি নারীরাও কাজ করে থাকে৷ সমাজ, রাষ্ট্র ও দেশের সুনাম অর্জনে নারীরা নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। ঘরে-বাইরে সমানতালে সব কাজই এখন নারীরা করতে পারে। আমরা নারী, আমরা সবই পারি।’

শনিবার (১৫ জুলাই) রাজধানীর রমনায় আইইবি’র সেমিনার হলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মহিলা কমিটির ৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বক্তারা এই সব কথা বলেন৷

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস. এম. মনজুরুল হক মঞ্জু।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবির প্রেসিডেন্ট ইঞ্জি. মো. আবদুস সবুর বলেন, দেশের ক্রান্তিলগ্নে মহিলা কমিটি ব্যাপকভাবে কাজ করে৷ আগামীর বাংলাদেশ বিনির্মাণে ও স্মার্ট বাংলাদেশ প্রস্তুত করতে নারীর অবদান অনস্বীকার্য।

আইইবির সাধারণ সম্পাদক এস এম মঞ্জুরুল হক মঞ্জু বলেন, রাজনীতির বাইরে গিয়ে পারিবারিক বন্ধনকে সুদৃঢ় করতে মহিলা কমিটির বিকল্প নেই। মানবিক ও সামাজিক সম্পর্কগুলো তৈরি করতে আইইবির মহিলা কমিটির অবদান অনস্বীকার্য। দেশের যেকোন প্রাকৃতিক দূর্যোগেও আইইবি মহিলা কমিটি প্রস্তুত থাকে যা সত্যিই প্রশংসনীয়।

আইইবি মহিলা কমিটির চেয়ারপার্সন ইয়াসমিন রহমান বলেন, নিরাপদ ও সুস্থ্য পরিবেশ নিশ্চিত করতে পুরুষের সহযোগিতার কোন বিকল্প নেই৷ নারীর বিজয়ে পুরুষের অবদানও কম নয়।

মহিলা কমিটির সদস্য সচিব আসমা মঞ্জু বলেন, আইইবি মহিলা কমিটি জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন করার পাশাপাশি ধর্মীয় উৎসবগুলো পালন করে থাকে৷ আগামীতেও সুন্দর ও সফল কাজগুলোর অব্যহত থাকবে৷

আইইবি মহিলা কমিটির চেয়ারপার্সন ইয়াসমিন রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আসমা মঞ্জুর পরিচালনায় অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন বিরজিস জাহান আহমদ, সেলিনা নওরোজ চৌধুরী, লুৎফুন নাহার কবির, খন্দকার ফারাহ্ জেবা, নিলুফার সুচরিতা, আইনুন নাহার (চায়না)।

আইইবির মহিলা কমিটির কো-চেয়ারপার্সন উরনী ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের কনভেনার ছিলেন মাকসুদা আহমেদ চাঁদনী।

এই সময় উপস্থিত ছিলেন আইইবির মহিলা কমিটির কো-চেয়ারপার্সন পারভিন সুলতানা, আইইবির ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জি. মো. শাহাদাৎ হোসেন শীবলু, ইঞ্জি. মোঃ নুরুজ্জামান,ইঞ্জি. খন্দকার মঞ্জুর মোর্শেদ, ইঞ্জি. কাজী খায়রুল বাশার এবং সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জি. রনক আহসান, ইঞ্জি. অমিত কুমার চক্রবর্তী, আইইবি ঢাকা সেন্টারের সম্পাদক ইঞ্জি. মো. নজরুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য যে, ১৯৮৯ সালের ২২ মে সামাজিক ও পারিবারিক বন্ধনকে শক্তিশালী করার লক্ষ্যে আইইবি মহিলা কমিটি প্রতিষ্ঠা করা হয়৷

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :