300X70
বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আইএমসিবি নতুন কমিটির চেয়ারম্যান জাকির হোসেন, সভাপতি নাদিম এ চৌধুরী নির্বাচিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩০, ২০২৩ ১:১০ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : পুনরায় ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট কনসাল্টেন্টস বাংলাদেশের (আইএমসিবি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এম জাকির হোসেন। এছাড়াও নাদিম এ চৌধুরী সভাপতি ও প্রথম ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল এম মফিজুর রহমান। ২০২৪ সাল পর্যন্ত আইএমসিবি পরিচালনার দায়িত্বে থাকবে নবনির্বাচিত এই কমিটি।
রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মাধ্যমে নতুন কার্যনির্বাহী কমিটিকে স্বাগত জানানো হয়। আইএমসিবির প্রধান উপদেষ্টা এবং আইইউবিএটির ভিসি প্রফেসর ড. আব্দুর রব, আইএমসিবির নির্বাচন কমিশনার ড. আব্দুর রহিম খান, নবনির্বাচিত চেয়ারম্যান এম জাকির হোসেন, আইএমসিবির সভাপতি নাদিম এ চৌধুরী, সহ-সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এম মফিজুর রহমানসহ আইএমসিবির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিজয়ী চেয়ারম্যান এম জাকির হোসেন তার বক্তব্যে আইসিএমসি-এর নিয়ম মেনে সুষ্ঠুভাবে সংগঠন পরিচালনার জন্য তিনটি সাব-কমিটি গঠন করার জন্য নির্বাচন কমিশনের চেয়ারম্যানকে অনুরোধ করেন। এর পাশাপাশি আইএমসিবি এর আর্থিক সক্ষমতা বৃদ্ধির জন্য সদস্যদের পূর্ণ সমর্থন চান তিনি।

নবনির্বাচিত চেয়ারম্যান তিনটি সাব-কমিটি তৈরির প্রস্তাবনা দিলে ড. আব্দুর রহিম খান তা তাৎক্ষণিকভাবে গঠন করেন। ড. সৈয়দ ফরহাদ আনোয়ারকে পেশাগত উন্নয়ন সাব-কমিটির চেয়ারম্যান, সৈয়দ আহমেদ আলীকে শৃঙ্খলা ও সালিশ সাব-কমিটির চেয়ারম্যান এবং নজরুল ইসলামকে অর্থ ও অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ সাব-কমিটির চেয়ারম্যান ঘোষণা করেন তিনি।

প্রাতিষ্ঠানিকভাবে আইএমসিবিকে আরো শক্তিশালী করতে এম জাকির হোসেন আরো কয়েকটি সাব-কমিটি গঠনের আশ্বাস দেন। এর মধ্যে ‘প্রচার ও তহবিল সাব-কমিটি’ গঠনের ওপর বিশেষ জোর প্রদান করেন তিনি।

চেয়ারম্যানের বক্তব্য ও সাব-কমিটি গঠনের পর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন জানান প্রধান অতিথি প্রফেসর ড. আব্দুর রব। পাশাপাশি আইএমসিবির সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সংগঠনটির সদস্যদের নিরন্তর প্রচেষ্টা ও আয় সংক্রান্ত কার্যক্রম অব্যাহত রাখার উপদেশ দেন তিনি। ভবিষ্যতে আইএমসিবির উন্নতিতে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাসও দেন ড. রব।

অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন সিএমসি মূল্যায়ন ও সার্টিফিকেশন কমিটির সদস্য নজরুল ইসলাম ও নির্বাচন কমিশনের সদস্য সাইফুল ইসলাম হেলালী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দূষণমুক্ত নির্মল পরিবেশের বিকল্প নেই : রাষ্ট্রপতি

সারাদেশে রোববার আওয়ামী লীগের বিক্ষোভ

যারা গুজব ছড়ায়, কুতথ্য ছড়ায় তারা সামাজিক মানুষ নয় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রীর লক্ষ্য দেশের মানুষের শান্তি ও উন্নয়ন : ডেপুটি স্পিকার

রাজশাহীর নগরজুড়ে দ্বিতীয় দফার লকডাউন শুরু

নান্দাইলে ৫ ইটভাটাকে ১০ লক্ষ টাকা জরিমানা

কুষ্টিয়ায় প্রথম বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হলেন শাহিন

বিচারপতি সিনহার মামলায় খালাস পাওয়া ২ জনকে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপি আন্দোলনের আড়ালে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে : ওবায়দুল কাদের

মহান মে দিবস আমাদের সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে শেখায়: জিএম কাদের

ব্রেকিং নিউজ :