300X70
বুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যারা গুজব ছড়ায়, কুতথ্য ছড়ায় তারা সামাজিক মানুষ নয় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৪:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, যারা গুজব ছড়ায়, কুতথ্য ছড়ায় তারা সামাজিক মানুষ নয়; তাদের ব্যাড মোটিভ আছে। মিথ্যাচার ও গুজবের মাধ্যমে একটি মহল সামাজিক অস্থিরতা তৈরি করতে চায়। সেক্ষেত্রে আমাদেরকে আরো সজাগ থাকতে হবে।

সঠিক তথ্য দিয়ে তরুণদের কাছে এগিয়ে নিতে হবে। সমাজে মতাদর্শ আছে। একটি আদর্শ দেশকে এগিয়ে নিয়ে যাওয়া; অন্যটি পিছিয়ে দেয়া; ভিন্ন ধারা। লড়াইটা মতাদর্শের; লড়াইটা আদর্শের । কুতথ্য ও গুজব নিয়ে আলোচনা করব; ডিবেট করব। এতে করে অপরাধিরা দুর্বল হয়ে পড়বে। সত্য ও ন্যায়ের পথে আছি। সুস্থ্য সমাজ তৈরি করার জন্য জীবন কাজে লাগাতে পারব।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় সিরডাপ মিলনায়তনে ‘সুশাসনের লক্ষ্যে কুতথ্য প্রতিরোধ করি’ শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশ এর সহযোগিতায় ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) এ সেমিনারের আয়োজন করে।

আইইডি’র নির্বাহি পরিচালক নুমান আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন সংসদ সদস্য তানভির শাকিল জয়, সাবেক সংসদ সদস্য নাজমুল হক প্রধান, আইইডি’র কোঅর্ডিনেটর জ্যোতি চট্টোপাধ্যায়, ঢাকা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক শান্তুনু মজুমদার, দি এশিয়া ফাউন্ডেশন, বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ কাজী ফয়সাল বিন সিরাজী, ডাঃ মোশতাক হোসেন, ইউএনডিপি’র কোঅর্ডিনেটর রেবেকা সুলতানা, গবেষক ড. ফাতেমা ইয়াসমিন, সাংবাদিক মাসুম বিল্লাহ প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, যারা খুনি এবং খুনের নেতৃত্ব দিয়েছে তাদেরকে মাওলানা বলি কিভাবে? ইসলাম কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে লালন করেনা; বাংলাদেশ সৃষ্টির সময় ধর্মকে ব্যবহার করা হয়েছে; টিকেনি। স্বাধিকার ও স্বাধীনতা জয়লাভ করেছে। মানুষ সত্য ও সঠিকটাকে ফাইনালি গ্রহণ করেছে।

তিনি বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর সেটিকে পারিবারিক হত্যাকান্ড বলে অপপ্রচার চালানো হয়েছে। বিষোদকার করা হয়েছে; মিথ্যা গুজব ছড়ানো হয়েছে কিন্তু সেগুলো প্রমাণিত হয়নি। ৩ রা নভেম্বর হত্যা দেশের ও স্বাধীনতার বিরুদ্ধে। দেশবিরোধি চক্র ভন্ডামি ও অভিনয় করছে।

ভন্ড অভিনেতারা সমাজের মধ্যে ঢুকে পড়েছে। তারা একদিকে মুক্তিযুদ্ধ ও দেশের কথা বলছে অন্যদিকে সমাজের ক্ষতিকারক বিষয়গুলো রটিয়ে দিচ্ছে। তাদেরসহ কুতথ্য রটনাকারিদের বিরুদ্ধে সবাইকে আরো সজাগ থাকতে হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

প্রান্তিক মানুষের স্বাস্থ্য সেবায় বুরো হেলথ কেয়ার ফাউন্ডেশনে ১০ লাখ টাকা অনুদান দিল বিকাশ

“ফ্যান এক্সচেঞ্জ অফার” ক্যাম্পেইনের উদ্বোধন করলো সনি- র‍্যাংগস

জিয়া বিচক্ষণ-ধূর্ত ষড়যন্ত্রকারী ছিলেন : তথ্যমন্ত্রী

গোবিন্দগঞ্জে বিদ্যুৎস্পর্শে স্কুল ছাত্রসহ দুই জনের মৃত্যু

নৌকা পেয়েছি সেই কারণে জিতে যাবো এই ধারণা পাল্টাতে বললে নানক

সারাদেশে পাওয়া যাচ্ছে এন্ট্রি-লেভেল স্মার্টফোন রিয়েলমি সি৩০

বাংলাদেশ বিমান বাহিনী ও যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ারফোর্সের যৌথ অনুশীলন মহড়া ‘এক্সারসাইজ কোপ সাউথ-২২’ সমাপ্ত

আজ ঢাকায় আসছে আফগানিস্তান ক্রিকেট দল

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে প্রতিটি ক্ষেত্রে সান্ত্বনা ও সাহস জুগিয়েছেন বঙ্গমাতা : আইসিটি প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :