300X70
বুধবার , ২ ফেব্রুয়ারি ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আইপিএল-২০২২: মেগা নিলামে নেই যেসব তারকারা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২, ২০২২ ২:৪২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে এবারের আইপিএল এর মেগা নিলাম অনুষ্ঠান। হাতে আর মাত্র কয়েকদিন। মঙ্গলবার (০১ ফেব্রুয়ারী) বিসিসিআই জানিয়েছে, এবার নিলামে উঠছেন ৫৯০ জন ক্রিকেটার। সর্বোচ্চ ২ কোটি টাকা রিজার্ভ প্রাইস রাখা হয়েছে। সেই তালিকায় রয়েছেন ৪৮ জন ক্রিকেটার। ১.৫ কোটি টাকার রিজার্ভ প্রাইসে আছেন ২০ জন ক্রিকেটার। ১ কোটি টাকার রিজার্ভ প্রাইসে রয়েছেন ৩৪ জন ক্রিকেটার। নিলামে বেশ কিছু তারকার নাম নেই। যা দেখে চমকেছেন ক্রিকেট ভক্তরা। রইল সেই তালিকা।

জোফ্রা আর্চার-

সকলকে চমকে দিয়েছে এই একটা নাম। আসন্ন আইপিএল নিলামে উঠতে চলা ক্রিকেটারদের যে প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছিল, সেখানে নাম ছিল জোফ্রা আর্চারের। কিন্তু মঙ্গলবার ৫৯০ জন ক্রিকেটারের তালিকায় নেই তিনি। নথিভুক্ত হয়েও আর্চারের না থাকার কারণ তাঁর কনুইয়ের চোট। যার জন্য একাধিক অস্ত্রোপচার করাতে হয়েছে বার্বাডোজে জন্মানো বিশ্বকাপ জয়ী ইংলিশ এই পেস বোলারের। এই চোটের জন্যই টি-২০ বিশ্বকাপে ও অ্যাশেজে খেলতে পারেননি আর্চার। আইপিএলেও অংশ নেবেন না তিনি। আর্চার তার বেস প্রাইস রেখেছিলেন ২ কোটি টাকা।

ক্রিস গেইল-
‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল খেলবেন না আইপিএল। নিলামে নেই টুর্নামেন্টের অন্যতম মহাতারকার নাম। নিঃসন্দেহে একটা যুগের শেষ একথা বলাই যায়। টি-২০ ক্রিকেটের রাজা আইপিএল শাসন করেছেন ব্যাট হাতে। কলকাতা, বেঙ্গালুরু ও পাঞ্জাবের ফ্র্যাঞ্চাইজিতে খেলা গেইল নাম প্রত্যাহার করে নিয়েছেন আইপিএল থেকে। গতবছর টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন ক্রিস গেইল। এমনটাই মনে করেছিলেন বাইশ গজের বহু ক্রিকেট পণ্ডিত। তাদের ধারণা হয়েছিল যে, ডোয়েন ব্র্যাভোর সঙ্গে গেইলও সম্ভবত দেশের জার্সি তুলে রাখলেন ক্রিকেটের শো-পিস ইভেন্টে শেষ ম্যাচ খেলে। কিন্তু গেইল এখনও অবসর নেননি। যদিও টি-২০ বিশ্বযুদ্ধের পর আর দেস্কশের জার্সিতে তাকে দেখা যায়নি।

স্যাম কারেন-

ব্রিটিশ অলরাউন্ডার স্যাম কারেন আইপিএলে রীতিমতো সফল। ২০২০ সালে চেন্নাই সুপার কিংস কারেনকে ৫ কোটি ৫০ লাখ টাকায় নিয়েছিল। কিন্তু কারেন জানিয়ে দেন যে, তিনি এই মৌসুমে আইপিএল খেলতে চাইছেন না। যদিও চেন্নাইও কারেনকে ধরে রাখেনি দলে। গতবছর আইপিএল খেলতে গিয়ে যে চোট পেয়েছিলেন কারেন, তা এখনও সেরে ওঠেনি তার। টি-২০ বিশ্বকাপেও চোটের জন্য খেলা হয়নি কারেনের। আসন্ন আইপিএলেও তিনি এই কারণেই খেলবেন না।

বেন স্টোকস-

ব্রিটিশ অলরাউন্ডার বেন স্টোকস চোট আঘাত ও মানসিক স্বাস্থ্যের সমস্যার জন্য বেশ কিছুটা সময়ে ক্রিকেটের বাইরে ছিলেন। অ্য়াশেজে প্রত্যাবর্তন করেন স্টোকস। কিন্তু অত্যন্ত নিস্প্রভ দেখায় তাকে। গতবছর চোটের জন্য রাজস্থান রয়্যালসের হয়ে প্রায় খেলেননি বললেই চলে। রাজস্থানও তাকে ছেড়ে দেয়। মনে করা হচ্ছে স্টোকস টেস্ট ক্রিকেটে ফোকাস করার জন্য কাউন্টি ক্রিকেটেই এখন মনোনিবেশ করতে চান। ৪৩টি আইপিএল খেলে ৯২০ রান করা স্টোকস হাত ঘুরিয়ে পেয়েছেন ২৮টি উইকেট। স্টোকস তাই আইপিএল থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

মিচেল স্টার্ক-

টানা সাত বছর আইপিএল থেকে দূরে ছিলেন মিচেল স্টার্ক। চলতি বছর টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ফের আইপিএলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন অস্ট্রেলিয়ার স্পিডস্টার। কিন্তু স্টার্ক একদম শেষ মুহূর্তে আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন। পরিবার ছেড়ে দীর্ঘ সময় বায়োবাবলে থাকবেন না বলেই স্টার্ক এই সিদ্ধান্ত নিয়েছেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন, গ্রেফতার ৫

খাগড়াছড়িতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি’র শাখার উদ্বোধন

হাঙ্গর ও শাপলাপাতা মাছ সংরক্ষণে জাতীয় কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে : পরিবেশ ও বনমন্ত্রী

সংসদের বাজেট অধিবেশন আবার বসছে আজ প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনা

মৃত্যুপুরীতে ঠাঁই নিয়েছে পূণ্যভূমি সিলেট একদিনে ফের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড!

দুই দিনের যাত্রাবিরতি শেষে আজ নিউ ইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডারে ইসলামী ব্যাংকের ২ লাখ ৫০ হাজার কম্বল প্রদান

নেইমারের পেনাল্টি মিস, নান্টেসের কাছে ধরাশায়ী পিএসজি

আবহাওয়া অধিদপ্তর কর্তৃক ‘Seminar on Natural Disaster: Bridging of Early Warning and Early Action Decision Making’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

মানসম্মত দুধ ও মাংস উৎপাদনে ভূমিকা রাখবে টিএমআর : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ব্রেকিং নিউজ :