300X70
শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগ জনগণের উপর নির্ভরশীল : নানক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ২২, ২০২৩ ৮:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বিএনপির উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আমরা জনগণের উপর নির্ভরশীল। কাজেই ফখরুল সাহেব যদি সংঘাত সৃষ্টি করেন, সংঘাতের পথে এগিয়ে যান, দেশে শান্তি-শৃঙ্খলা যদি বিঘ্নিত করেন, উন্নয়নের পথে যদি বাধা সৃষ্টি করেন, অগ্রগতির পথে যদি বাধা সৃষ্টি করেন, মানুষের স্বাভাবিক জীবন যাপনে যদি অস্বাভাবিকতা তৈরি করেন? তাহলে যে হাতে বোমা মারবেন সে হাত ভেঙ্গে দেওয়া হবে। যে হাতে আগুন দিবেন সে হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে।

আজ শুক্রবার বিকালে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষি মার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। কৃষি মার্কেট পার্কিংয়ে এই অনুষ্ঠানের আয়জন করা হয়।

ক্ষতিগ্রস্ত প্রায় কয়েক শতাধিক ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারী এই সহায়তা প্রদান করা হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হুমকির জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশ থেকে বিচ্ছিন্ন আমরা কেউ না। এই কৃষি মার্কেটে আগুন লেগেছিল আশপাশে গরম হাওয়া লাগে নাই? কাজেই দেশে যদি অশান্তির সৃষ্টি হয় তাহলে কেউ আমরা শান্তিতে থাকতে পারবো না।

মির্জা ফখরুল সাহেব আজকে হুমকি দিয়েছেন কিসের হুমকি দেন? গোলযোগ এখনও কিছু দেখেন নাই? দেশ সংঘাতের দিকে যাবে এবং আরও যাবে? এখনো তো সংঘাত শুরু হয় নাই ফখরুল ইসলাম সাহেব নির্বাচন হবে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে।

আমাদেরকে হুমকি দিয়ে লাভ নাই। ২০০৮ সালের শেখ হাসিনাকে ভোট দিয়ে এই বাংলার জনগণ ক্ষমতায় এনেছিল।

আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় একদিনও অতীতে থাকে নাই জানিয়ে নানক বলেন, আমরা জনগণের উপর নির্ভরশীল। কাজেই ফখরুল সাহেব যদি সংঘাত সৃষ্টি করেন, সংঘাতের পথে এগিয়ে যান, দেশে শান্তি-শৃঙ্খলা যদি বিঘ্নিত
করেন, উন্নয়নের পথে যদি বাধা সৃষ্টি করেন, অগ্রগতির পথে যদি বাধা সৃষ্টি করেন, মানুষের স্বাভাবিক জীবন যাপনে যদি অস্বাভাবিকতা তৈরি করেন? তাহলে যে হাতে বোমা মারবেন সে হাত ভেঙ্গে দেওয়া হবে। যে হাতে আগুন দিবেন সে হাত আগুনে পুড়িয়ে দেওয়া হবে।

এসময় স্থানীয় নেতাকর্মীদের আগামী দিনে প্রস্তুত থাকারও আহ্বান জানান ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় আসে না। বন্দুকের নলের জোরেও ক্ষমতায় আসে না। জনগণকে নিয়েই নির্বাচন করে। আমরা বঙ্গবন্ধুর সৈনিকেরা যা বলি তা করি।

এই মোহাম্মদপুর আদাবর আগারগাঁও কি ছিল? এই এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিএনপি জামায়াতের আমলে ধ্বংস করা হয়েছিল। আমার সময়ে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের রূপান্তরিত করা হয়েছে। এই এলাকা সন্ত্রাস মাদকের অভয়ারণ্য ছিল আমার আমলে এই এলাকা মাদকমুক্ত সন্ত্রাস মাদক- সন্ত্রাসমুক্ত হয়েছিল। কাজেই আওয়ামী লীগকে ভোট দিলে জনগণের উন্নয়ন ঘটে। আওয়ামী লীগকে ভোট দিলে এই ঢাকা ১৩ আসনের উন্নয়ন হয়, এই এলাকার মানুষের ভাগ্যের উন্নয়ন হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আল্লাহ বিপদ দিয়েছেন আল্লাহই বিপদ থেকে উদ্ধার করবেন। আমরা আপনাদের পাশে আছি পাশে থাকবো। আপনাদের এই সহযোগিতায় এখানেই শেষ নেয়। আপনাদের জন্য আমার সহযোগিতা চলমান থাকবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং মোহাম্মদপুর কৃষি মার্কেটের সভাপতি সলিমুল্লাহ সলুর সভাপতি অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাবেক খান, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান, ৩২ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্ট্রন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারাসহ কৃষি মাকের্টের বাজার কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ জানা যাবে সিএনজি ফিলিং স্টেশন বন্ধের সিদ্ধান্ত

বিজয় দিবসের স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

সীমাবদ্ধতা সত্তেও বিপন্ন মানবতার পাশে বাংলাদেশ

দেশের এক ইঞ্চি জায়গাও ইন্টারনেট সংযুক্তির আওতার বাইরে থাকবে না : টেলিযোগাযোগ মন্ত্রী

ডিএনসিসিতে বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশ মেয়র আতিকুল ইসলামের

ফের ‘অস্বাস্থ্যকর’ ঢাকার বায়ু

ইউনিয়ন ব্যাংকের আঞ্চলিক ত্রৈমাসিক ব্যবসা পর্যালোচনা সভা অনুষ্ঠিত

বাবাকে কুপিয়ে হত্যা করল ছেলে

মাওয়ায় মাছের আড়ৎ থেকে হাজার কেজি জাটকাসহ আটক তিন

“টিম-ওয়ার্ক ও কো-অর্ডিনেশনের মাধ্যমে ২ এপ্রিল মেডিকেল ভর্তি পরীক্ষায় স্বাস্থ্যবিধি ঠিক রাখা হবে”

ব্রেকিং নিউজ :