300X70
বুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগ সরকারের কোনো বিকল্প নেই : সংস্কৃতি প্রতিমন্ত্রী

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ২০, ২০২৩ ১০:২৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, এদেশের ধর্মভীরু মানুষ শান্তিপূর্ণভাবে ধর্ম পালন করে আসছে। কিন্তু এক শ্রেণির ধর্মান্ধ মানুষ রয়েছে যারা নামাজ পড়ে না, সমাজে প্রতিহিংসা ও উন্মাদনা ছড়ায়। এসব ধর্মান্ধ হায়েনাদের রুখতে হবে, দেশকে রক্ষা করতে হবে। আর দেশকে রক্ষা করতে হলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে। এর কোনো বিকল্প নেই।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ‘ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদ’ এর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত গুণীজন সম্মাননা, সাহিত্য সমাবেশ ও সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় তৃণমূল পর্যায়ে সংস্কৃতির চর্চা প্রসারে নিরলস কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এরইমধ্যে জেলা ও উপজেলায় সাহিত্য মেলা আয়োজিত হয়েছে। কিছুদিন আগে অনুষ্ঠিত হয়েছে বিভাগীয় সাংস্কৃতিক উৎসব। চলছে বিভাগীয় বইমেলা উৎসব। শীঘ্রই অনুষ্ঠিত হবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক উৎসব ও মেলা। সবমিলিয়ে দেশের সংস্কৃতি অঙ্গনে এক নবজাগরণ সৃষ্টি হয়েছে। সম্প্রতি ভারতে অনুষ্ঠিত হয়েছে জি-২০ সম্মেলন। সেখানে বিশ্ব নেতাদের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর হৃদ্যতাপূর্ণ ও ফলপ্রসূ আলোচনা সর্বমহলে প্রশংসিত ও সমাদৃত
হয়েছে।

বাংলা একাডেমির সভাপতি বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক এবং বিশিষ্ট কবি ও সাংবাদিক রাজু আলিম। প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন বিশিষ্ট লেখক, গবেষক ও ইসলামী চিন্তাবিদ হোসাইন মোহাম্মদ সেলিম। সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক সচিব ও বিশিষ্ট কবি আসাদ উল্যাহ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভাষা ও সাহিত্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি রাজিয়া রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট অভিনেত্রী শমী কায়সার, কবি মুশতারী বেগম, মঞ্জুরুল হোসেন ঈসা, বীর মুক্তিযোদ্ধা নাহিদ রোকসানা এবং ভারতের পশ্চিমবঙ্গ থেকে আগত শিল্পী সুতপন চট্টোপাধ্যায়। অনুভূতি প্রকাশ করেন সম্মাননাপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ইসহাক খান।

 

প্রতিমন্ত্রী পরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ পুলিশ থিয়েটারের চতুর্থ প্রযোজনা ‘অচলায়তনের অপ্সরী’ নাটকের ৩য় মঞ্চায়ন উপভোগ করেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ বঙ্গবন্ধুর স্নেহধন্য একুশে পদকপ্রাপ্ত জব্বারের ২৯তম মৃত্যুবার্ষিকী

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির শ্রদ্ধা

চিকিৎসাধীন বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানের শয্যা পাশে তথ্য প্রতিমন্ত্রী

জামালপুরের তিনটি পৌরসভায় উৎসবমূখর পরিবেশে ইভিএমে ভোটগ্রহণ চলছে

‘দুই দলের বিকল্প হিসেবে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় মানুষ’

সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরুর কুমিল্লা-৫ আসনটি শূন্য ঘোষণা

৯৯৯-এ কল দিলে মানুষের বিপদে বন্ধুর মতো পাশে দাঁড়ায় পুলিশ : এসপি সুদীপ কুমার চক্রবর্তী

সার্জিও আগুয়েরোর করোনাভাইরাস পজিটিভ

বেপজার উদ্যোগে বঙ্গবন্ধু’র ১০১তম জন্মবাষির্কী উদযাপন

রুপালি পর্দায় এবার অভিনয় করলেন গায়ক শান

ব্রেকিং নিউজ :