300X70
রবিবার , ৭ মে ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রুপালি পর্দায় এবার অভিনয় করলেন গায়ক শান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৭, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ

আনন্দ ঘর ডেস্ক : রুপালি পর্দায় শানকে দেখা যাবে পাপারাও বিয়ালাস পরিচলিত ‘মিউজিক স্কুল’ নামের সংগীতনির্ভর সিনেমাতে। পরিচালক প্রথমে সিনেমার গানের জন্যই তাকে পছন্দ করেছিলেন। তবে স্টুডিওতে গান গাওয়ার সময় শানকে দেখে পরিচালকের হঠাৎ মনে হয়, সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে শানই উপযুক্ত।

এরপরই পরিচালক পাপারাও শানকে সিনেমার চিত্রনাট্য শুনান। কাহিনি শুনে রাজি হয়ে যান শানও। সিনেমায় কাজ করা প্রসঙ্গে শান বলেন, যখন ‘মিউজিক স্কুল’-সিনেমার গানে কাজ করা শুরু করলাম, তখন ধারণাই ছিল না যে, তাতে অভিনয়ও করে ফেলব!

কেন তাকেই অভিনয়ের জন্য বেছে নিলেন পরিচালক? শানের কথায়, যখন আমি গান রেকর্ড করছিলাম, পরিচালকের মনে হয়েছিল, চরিত্রটায় আমাকেই সব থেকে ভালো মানাবে। তখন আমাকেই প্রস্তাব দেন।

সিনেমার গল্প নিয়ে ধারণা ছিলই, এরপর যখন পাপারাও চিত্রনাট্য পড়ে শোনান, রাজি হয়ে যান শান। গায়ক তথা অভিনেতা জানান, শুটিংয়ের অভিজ্ঞতা খুবই ভালো। বেশির ভাগ অংশ শুট করা হয়েছে গোয়ায়।

সিনেমায় শান অভিনীত চরিত্রের জন্য চনমনে, প্রাণশক্তিতে ভরপুর, একজন অভিনেতার সন্ধানে ছিলেন পরিচালক। এ প্রসঙ্গে নির্মাতা পাপারাও বলেন, আমি দেখলাম, শান যখন সিনেমার জন্য গান রেকর্ড করছিল, ও খুবই উত্তেজিত ছিল। খুশিতে ওর চোখমুখ উজ্জ্বল হয়ে উঠেছিল। আক্ষরিক অর্থেই নেচে নেচে গাইছিল ও। ব্যস, সঙ্গে সঙ্গে বুঝতে পারলাম, যাকে খুঁজছি, তাকে পেয়ে গিয়েছি।

বহুভাষিক সিনেমাটি তৈরি করছেন আইপিএস অফিসার থেকে পরিচালক হওয়া পাপারাও। শানের বিপুল প্রশংসা করে পরিচালক জানান, শান শুধু একজন অসাধারণ গায়কই নন, একজন স্বতঃস্ফূর্ত, অভিনেতাও। জোর করে কোনো কিছু করার চেষ্টা করতে হয় না তাকে। পাপারাওয়ের কথায়, সব থেকে বড় কথা, ও একজন খুব ভালো মানুষ। ওর ইতিবাচক মানসিকতা এবং উচ্ছল ভাবভঙ্গির জন্যই এ ছবিতে ওকে নিয়েছি।

সিনেমার জন্য তৈরি হওয়া একটি গান চলতি সপ্তাহেই মুক্তি পাবে। সিনেমায় শান অভিনয় করছেন গুরুত্বপূর্ণ চরিত্রে। তার সহ-অভিনেতারা হলেন শ্রিয়া শরণ, শরমন যোশী প্রমুখ। সিনেমায় যেমন অভিজ্ঞ অভিনেতারা রয়েছেন, তেমনই প্রতিভাবান শিশুশিল্পীরাও রয়েছে।

সাম্প্রতিককালে পড়াশোনার প্রবল চাপে ছাত্র, তাদের অভিভাবক, শিক্ষকদের আধুনিক সমাজে কী পরিস্থিতি হয়, এ সিনেমায় সেই বিষয়টিতেই সংবেদনশীলতার আলো ফেলবে।

জানা গেছে, ১১টি গান থাকবে এ সিনেমায়। এর মধ্যে ৩টি গান ‘সাউন্ড অফ মিউজিক’ সিনেমা থেকে নিয়ে নতুন করে সাজানো হয়েছে। সিনেমাটি শুট করা হচ্ছে হিন্দি এবং তেলুগু ভাষায়, তামিল ভাষাতেও ডাবিং করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে এবার ফিলিস্তিনি শ্রমিককে হত্যার অভিযোগ

মিলিটারী ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজীতে সাইবার রেঞ্জ ল্যাব স্থাপন

জাদুঘরসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ‘মুজিব চিরন্তন’ শ্রদ্ধাস্মারক হস্তান্তর

গোয়ালন্দে ফে‌রি বন্ধ, দৌলত‌দিয়া ঘাটে শত শত যাত্রী ও ছোট যানবাহন

রাউজানের কদলপুরে আই সাইট টেস্টিং

আইসিসি র‌্যাংকিং: স্টোকসকে পেছনে ফেললেন লিটন

স্ত্রীর মামলা দায়ের : দায়িত্ব হারালেন আক্কেলপুর থানার ওসি ছাইদুর

ডেঙ্গুতে দুই মৃত্যু, হাসপাতালে ভর্তি আরো ৩৪৪ জন

১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয়ের ৫১ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি

নাটোরে দুই শিশুকে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

ব্রেকিং নিউজ :