300X70
শুক্রবার , ৫ এপ্রিল ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগামীকাল উদ্‌যাপিত হবে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৫, ২০২৪ ১০:২৫ অপরাহ্ণ

:
আগামীকাল জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রতিবছরের ন্যায় এ বছরও যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচি আয়োজনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস ২০২৪ উদ্‌যাপন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দিবসটি উদ্‌যাপন উপলক্ষ্যে আগামীকাল শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স প্রাঙ্গণে আলোচনা সভা ও বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। উক্ত র‌্যালি শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স, পুরানা পল্টন, ঢাকা থেকে শুরু করে হাইকোর্ট/শিক্ষা ভবন হয়ে জাতীয় ক্রীড়া পরিষদে শেষ হবে।
জাতীয় ক্রীড়া দিবস ২০২৪ উদ্‌যাপনের মূল প্রতিপাদ্য ‘ক্রীড়াঙ্গনের উন্নয়ন, শেখ হাসিনার দর্শন।’
জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস ২০২৪ উদ্‌যাপনের এ মাহেন্দ্রক্ষণে সকল ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক, ক্রীড়া সাংবাদিক, প্রশিক্ষক, কর্মকর্তাসহ ক্রীড়ার সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান।
জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস ২০২৪ উপলক্ষ্যে দেওয়া এক বাণীতে যুব ও ক্রীড়া মন্ত্রী বলেন, জাতীয় ক্রীড়া দিবস এর যে প্রতিপাদ্যটি নির্বাচন করা হয়েছে তা অত্যন্ত প্রাসঙ্গিক কারণ ক্রীড়াঙ্গনের যতো বড় বড় অর্জন সবই শুভ সূচনা হয়েছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। তিনি বলেন, খেলাধুলাকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে দেশের প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। পাশাপাশি প্রতিটি জেলায় ইনডোর স্টেডিয়াম নির্মাণকাজ চলমান রয়েছে। ক্রীড়া অবকাঠামো নির্মাণের পাশাপাশি উদীয়মান খেলোয়াড় বাছাই এর লক্ষ্যে ক্রীড়া পরিদপ্তর কর্তৃক প্রতিভা অন্বেষণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। নিয়মিত আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব ১৭, শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতা এবং শেখ রাসেল বিচ ফুটবল টুর্নামেন্ট। আয়োজিত হচ্ছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ও বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট। প্রতিভাবান খেলোয়াড়দের দেশে-বিদেশে উন্নত ও আধুনিক প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে । যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর উদ্যোগে প্রথমবারের মতো ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরস্কার’ প্রবর্তন করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে এখন একটি সম্ভাবনাময় দেশে পরিণত হয়েছে : এলজিআরডি মন্ত্রী

ছাদ বাগান করলেই দশ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ : এলজিআরডি মন্ত্রী

ডিএনসিসিতে সমন্বিত মশক নিধন কার্যক্রম পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত

কোস্ট গার্ডের বিশেষ অভিযান: যাত্রিবাহী লঞ্চ থেকে বিপুল পরিমান জাটকা জব্দ

বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

রপ্তানি, বিনিয়োগ এবং কর্মসংস্থানে ২০২১-২২ অর্থবছরে বেপজার রেকর্ড প্রবৃদ্ধি অর্জন

জনগণ সাথে না থাকলে কোন আন্দোলনই সফল হয় না  : কৃষিমন্ত্রী

বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক স্থগিত

লিজকৃত জমি সাব-লিজ দেয়া যাবে না”

রাঙ্গামাটি জেলা পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

ব্রেকিং নিউজ :