300X70
শুক্রবার , ১১ আগস্ট ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগামী মাসেই নওয়াজ ফিরছেন পাকিস্তানে

প্রতিবেদক
sahana akter
আগস্ট ১১, ২০২৩ ৫:৩২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের জাতীয় নির্বাচনের পূর্বেই দেশে ফিরবেন লন্ডনে বসবাসরত দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তার দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের বিদায়ী প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

বৃহস্পতিবার জিও নিউজের ক্যাপিটাল টক অনুষ্ঠানের হোস্ট হামিদ মিরের সঙ্গে একটি সাক্ষাত্কারে শাহবাজ শরিফ বলেন, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর প্রধান আগামী মাসে দেশে ফিরবেন। দেশে ফিরে আইনের মুখোমুখি হবেন তিনি।

তত্ত্বাবধায়ক সরকার দায়িত্ব নেওয়ার পরপরই শাহবাজ শরিফ তার বড় ভাই নওয়াজের সঙ্গে দেখা করতে লন্ডনে যাবেন বলে জানিয়েছেন।

শাহবাজ শরিফ বলেন, ‘নওয়াজ শরিফ আগামী মাসে পাকিস্তানে ফিরে আসবেন এবং আইনের মুখোমুখি হবেন। সেইসঙ্গে তিনি নির্বাচনী প্রচারণায় নেতৃত্ব দেবেন।’ তবে তিনি নির্দিষ্ট কোনো তারিখ জানাননি।

২০১৯ সালের নভেম্বর থেকে স্বাস্থ্যগত কারণে লন্ডনে স্ব-আরোপিত নির্বাসনে রয়েছেন নওয়াজ শরিফ। মূলত দুর্নীতির মামলায় আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর নওয়াজ চিকিৎসার জন্য লন্ডনে যান এবং তারপর থেকে তিনি সেখানেই বসবাস করছেন।

২০১৬ সালে সম্পদ গোপন করার জন্য নওয়াজ শরিফকে সুপ্রিম কোর্ট আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করে। ঘোষণার পর তিনি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন।

পরে পিএমএল-এন সুপ্রিমোকে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) দায়ের করা আল-আজিজিয়া এবং অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট রেফারেন্সে দোষী সাব্যস্ত করা হয়। মামলাগুলো পানামা পেপারস ফাঁসের পরে আলোচনায় আসে।

দোষী সাব্যস্ত হওয়ার পর রায়ের বিরুদ্ধে তার আপিল বর্তমানে সংশ্লিষ্ট আদালতে বিচারাধীন। পিএমএল-এনের বর্তমান সভাপতি শাহবাজ শরিফ আশা করেন তার দল পরবর্তী সাধারণ নির্বাচনে জয়ী হবে এবং তিনি নওয়াজ শরিফের নেতৃত্বাধীন সরকারের অধীনে দলের একজন কর্মী হিসেবে কাজ করবেন।

তবে পাকিস্তানের সাধারণ নির্বাচন কিছুটা বিলম্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ দেশটিতে ২০২৩ সালের আদশুমারি চলার কারণে পাকিস্তান নির্বাচন কমিশনকে (ইসিপি) নতুন করে ভোটের সময় সীমানা নির্ধারণ করতে হতে পারে। এর জন্য হয়তো তিন থেকে চার মাস সময় লাগবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :