300X70
শনিবার , ৯ এপ্রিল ২০২২ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ অধিবেশন বসছে পাকিস্তান পার্লামেন্টে, শেষ রক্ষা হবে কি ইমরান খানের?

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৯, ২০২২ ১০:৫৫ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: নানা নাটকীয়তার পর সুপ্রিম কোর্টের আদেশে আজ শনিবার অধিবেশন বসছে পাকিস্তানের পার্লামেন্টে। এদিন বেলা ১১টার মধ্যে শুরু হওয়ার কথা দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন।

গত বৃহস্পতিবার ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের প্রস্তাব বাতিল ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেন দেশটির সুপ্রিম কোর্ট। একই সঙ্গে পার্লামেন্ট পুনর্বহালেরও নির্দেশ দেন বিচারপতিদের পাঁচ সদস্যের বেঞ্চ।

সর্বোচ্চ আদালতের রায় অনুযায়ী, শনিবার পার্লামেন্টের নিম্নকক্ষের অধিবেশন আহ্বান করতে বাধ্য হন জাতীয় পরিষদের স্পিকার। ফলে প্রধানমন্ত্রী ইমরান খানকে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে অনাস্থা ভোটের মুখোমুখি হতে হচ্ছে। এখন অনেকের মনেই প্রশ্ন- নানা নাটকীয়তার পর শেষ রক্ষা হবে কি ইমরান খানের।
এদিকে শুক্রবার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ইমরান খান বলেছেন, সুপ্রিম কোর্টের দেওয়া রায় মেনে নিয়েছি। তবে এই রায়ে দুঃখও পেয়েছি।

তিনি বলেন, কোনও অবস্থাতেই পাকিস্তানে বিদেশিদের প্রতিষ্ঠা করা সরকার সহ্য করা হবে না। এমন কিছু ঘটলে সমর্থনের জন্য জনগণের কাছে ফিরে যাব।

পাকিস্তান কোনও দেশের সঙ্গে একতরফা সম্পর্ক চায় না উল্লেখ করে ইমরান তার ভাষণে বলেন, আমরা এমন কোনও জাতি নই, যাদের টিস্যু পেপারের মতো ব্যবহার করা যেতে পারে।

অনাস্থা প্রস্তাবের বিষয়ে নিজের অবস্থান পুনর্ব্যক্ত করে তিনি বলেন, কখনওই ‘আমদানি করা সরকার’ মেনে নেওয়া হবে না। এজন্য জনগণের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করব।

ইমরান খান বলেন, তারা (বিরোধীরা) নিজেদের বিরুদ্ধে দায়ের হওয়া দুর্নীতির মামলা থেকে বাঁচতে একত্রিত হয়েছে। যদি তারা ক্ষমতায় যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী হয় তাহলে আগাম নির্বাচনে যেতে সমস্যা কোথায়?

পাকিস্তানের বিচার ব্যবস্থাকে সম্মান করার কথা জানিয়ে তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালতের উচিৎ ছিল ‘বিদেশি ষড়যন্ত্রের’ যে অভিযোগ উঠেছে অন্তত সে বিষয়ে তদন্ত শুরু করার অদেশ দেওয়া।

ইমরান আরও বলেন, অবশ্যই আমি আদালতের আদেশকে সম্মান করি। তবে তাদের উচিৎ ছিল আমাকে দেওয়া হুমকির চিঠিটি একবারের জন্য হলেও দেখা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রৌমারীতে জনসচেতনতায় অগ্নিনির্বাপন পদ্ধতি প্রদর্শন

নৌকা জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী: হাবিব হাসান

জাপানের ওয়ান্স-থ্রু বয়লার প্রযুক্তি নিয়ে এনার্জিপ্যাকের ওয়েবিনার

কাশ্মীরে সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে গোলাগুলিতে ৫ ভারতীয় সেনা নিহত

কাল খোলা থাকবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের শাখা/ অধি শাখা

ধর্ষণের ঘটনায় জাতিসংঘের উদ্বেগ

রেল খাতে বিনিয়োগ করবে তুরস্ক

১০-১০ অনলাইন শপিং উৎসবে বিকাশের ১০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক

বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড ২০২৩-এ ৭ ক্যাটাগরিতে পুরস্কার জিতলো বিকাশ

স্পার্ক ২০ প্রো+’ প্রি-অর্ডার করে উপভোগ করুন বাদশাহ’র লাইভ মিউজিক ফেস্ট

ব্রেকিং নিউজ :