300X70
রবিবার , ২৮ ফেব্রুয়ারি ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ পঞ্চম ধাপে দেশের ২৯টি পৌরসভায় ইভিএমে ভোট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৮, ২০২১ ২:৪৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন রিপোর্ট: আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) পঞ্চম ধাপে দেশের ২০ জেলায় ২৯টি পৌরসভায় ইভিএমে ভোট হচ্ছে। এ ধাপে অনুষ্ঠিত সবক’টিতে পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এ উপলক্ষে নির্বাচনি এলাকায় পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা মাঠে নেমেছেন। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে ম্যাজিস্ট্রেটরা মাঠে রয়েছেন। নির্বাচনি এলাকায় যান চলাচলের ওপর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। আজ ভোট উপলক্ষে নির্বাচনি এলাকায় কোনও সরকারি ছুটি নেই বলে জানিয়ে ছিলেন নির্বাচন কমিশন।

নির্বাচন অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচন কমিশন সচিব হুমায়ুন কবীর।

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, একইদিন দেশের চারটি উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ১৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচন হবে।

এছাড়া এর আগে অনুষ্ঠিত সাতটি পৌরসভায় বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে এবং মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটির ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, ঝিনাইদহের শৈলকূপা পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ও সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদেও ভোট হবে এদিন। এর মধ্যে চট্টগ্রাম সিটির ওই ওয়ার্ড ও শৈলকূপায় ভোট হবে ইভিএমে।

জানা যায়, ১৯ জানুয়ারি পঞ্চম ধাপে নির্বাচনের জন্য ৩১ পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। পরে অন্য ধাপ থেকে পঞ্চমে যুক্ত হয় সৈয়দপুর পৌরসভা। অপরদিকে উচ্চ আদালতের রায়ের কারণে যশোর পৌরসভার ভোট স্থগিত করা হয়।

ভোটগ্রহণের আগ মুহূর্তে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে ইসি। চট্টগ্রামের রাউজান পৌরসভায় মেয়র ও কাউন্সিলরসহ সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পান।

পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হচ্ছে: চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সবাইকে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে : মোস্তাফা জব্বার

কদমতলীতে ভেজাল স্টিল উৎপাদন করে ৪ প্রতিষ্ঠানকে ১৪ লক্ষ টাকা জরিমানা

বাড়িতে ঢুকে আ.লীগের ইউপি চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা

সাংবাদিক মাহবুব মমতাজীর সঙ্গে পুলিশের অসৌজন্যমূলক আচরণে ডিআরইউ’র নিন্দা

বিশ্বে করোনায় ৭৮৩ জনের মৃত্যু

ট্রেনের অগ্রিম টিকিট কিনতে যাত্রীদের দীর্ঘ লাইন

শিল্প মন্ত্রণালয়ের মার্চ মাসের এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

লস অ্যাঞ্জেলেস ফোবানায় জড়িত ৬ বাংলাদেশিকে খুঁজছে মার্কিন হোটেল ব্যবসায়ী

গভীর সমুদ্রে ৩ দিন ধরে ভাসতে থাকা ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার

বিএনপি নেতারা গুম-খুন নিয়ে মিথ্যাচার করে: ওবায়দুল কাদের

ব্রেকিং নিউজ :